• ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজ
  • " />

     

    ভারতকে জয়ের আশা দেখাচ্ছেন ভুবনেশ্বর

    বেরসিক বৃষ্টি হানা দিয়েছিল টেস্টের তৃতীয় দিনে, পন্ড হয়েছিল পুরো দিনের খেলাই। প্রথম দুইদিনে ব্যাটসম্যানদের রান তোলার গতি দেখে এই ম্যাচের ভাগ্যে শুধুমাত্র ড্রই লেখা আছে বলে মনে হচ্ছিল। কিন্তু ভুবনেশ্বর কুমারের বিধ্বংসী বোলিং ম্যাচে প্রাণ ফিরিয়ে এনেছে। ৩৩ রানে ৫ উইকেট নিয়ে এই পেসার একাই ধসিয়ে দিয়েছেন ক্যারিবিয়দের ব্যাটিং লাইনআপকে। ২২৫ সালে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করার পর ব্যাটিংয়ে নেমে চতুর্থ দিনশেষে ভারতের সংগ্রহ ৩ উইকেটে ১৫৭ রান। দ্বিতীয় ইনিংসে ভারতের লিড দাঁড়িয়েছে ২৮৫ রানে।

     

    ৫৩ রান নিয়ে ক্রেইগ ব্রেথওয়েট এবং ১৮ রান নিয়ে ড্যারেন ব্রাভো চতুর্থ দিনের খেলা শুরু করেন। দিনের প্রথম উইকেট তুলে নেন ইশান্ত শর্মা, ২৯ রানে প্যাভিলিয়নে ফেরেন ব্রাভো। ৬৪ রান করে অশ্বিনের বলে আউট হন ব্রেথওয়েট। এরপর জার্মেইন ব্ল্যাকউডকে সাথে নিয়ে ৬৭ রানের জুটি গড়েন মারলন স্যামুয়েলস।

     

    ব্ল্যাকউড-স্যামুয়েলস জুটি কিছুতেই ভাঙতে পারছিল না ভারতীয় বোলাররা।  উইকেটের জন্য তাই ভুবনেশ্বর কুমারের হাতে বল তুলে দেন কোহলি। ফল পান সাথে সাথেই, ওভারের দ্বিতীয় বলেই তুলে নেন ব্ল্যাকউডের উইকেট। একে একে ৫টি উইকেট নিয়ে মাত্র ২২৫ রানের মাঝেই বেঁধে ফেলেন প্রতিপক্ষকে। এক ইনিংসে এটি তাঁর ক্যারিয়ারের তৃতীয় ৫ উইকেট শিকার।  

    ১২৮ রানের লিড দ্বিতীয় ইনিংস শুরু করে ভারত। লোকেশ রাহুল শুরু থেকেই আগ্রাসী খেলছিলেন। এর পর ভারত দ্রুত ৩ উইকেট হারিয়ে ফেললেও অজিঙ্কা রাহানে এবং রোহিত শর্মা দিনটা পার করে দেন আর কোন বিপদ ছাড়াই। ৫১ রানে রাহানে এবং ৪১ রানে রোহিত অপরাজিত আছেন।  


    পঞ্চম দিনে ম্যাচের ভাগ্য যেকোনো দিকেই গড়াতে পারে। ভারত কি দিনের শুরুতেই ডিক্লেয়ার করে দিয়ে ওয়েস্ট ইন্ডিজকে অলআউট করার জন্য যথেষ্ট সময় পাবে?  ক্যারিবিয়রা কি পারবে ম্যাচটা বাঁচাতে?

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন