• এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    এবার কৃষ্ণারা উড়িয়ে দিল তাইপেকেও

    এবার কৃষ্ণারা উড়িয়ে দিল তাইপেকেও    

    বিজয়কেতন উড়িয়েই চলছে বাংলাদেশ। ইরান, সিঙ্গাপুর ও কিরগিজস্তানের পর এবার শক্তিশালী চাইনেজ তাইপেকে ৪-২ গোলে হারাল বাংলাদেশের মেয়েরা। প্রথমবারের মতো এশিয়া কাপের খেলার স্বপ্নও পূরণ হয়ে গেছে। শেষ ম্যাচে আরব আমিরাতের কাছে হারলেও সমস্যা নেই, বাংলাদেশের মেয়েরা আগেই নিশ্চিত করে ফেলেছে চূড়ান্ত পর্ব।

    ইরানের পর তাইপেকেই বাংলাদেশের সামনে সবচেয়ে বড় বাধা বলে ধরা হচ্ছিল। বাংলাদেশের মতো আগের তিন ম্যাচে জিতেছিল তাইপেও, কিন্তু গোল ব্যবধানে এগিয়ে ছিল। চূড়ান্ত পর্বে যাওয়াটা নিজেদের হাতে রাখতে হলে বাংলাদেশকে এই ম্যাচটা জিততেই হতো। কিন্তু ম্যাচের ১১ মিনিটেই গোল খেয়ে পিছিয়ে পড়ে কৃষ্ণারা।

    ওই গোলটাই ছিল মেয়েদের জন্য ছিল জেগে ওঠার ডাক। কিছুক্ষণ পরেই পেনাল্টি পায় বাংলাদেশ, সেটি থেকে গোল করে এগিয়ে দেন শামসুন্নাহার। তাইপের একজন দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়ে, বাংলাদেশ পেয়ে যায় একজন অতিরিক্ত নিয়ে খেলার সুবিধা। কিছুক্ষণ পরে আবার পেনাল্টি পায় বাংলাদেশ, এবারও ডান পায়ের শটে শামসুন্নাহার পরাস্ত করেন গোলরক্ষককে।

    তবে বাংলাদেশের হয়ে ম্যাচের সেরা মুহূর্ত এনে দেন কৃষ্ণা রাণী সরকার। পুরো ম্যাচেই দুর্দান্ত ছিলেন, প্রথম পেনাল্টি দলকে তিনিই পাইয়ে দিয়েছিলেন। দ্বিতীয়ার্ধে বাঁ পায়ের দুর্দান্ত এক শটে বঙ্গবন্ধু স্টেডিয়ামে এনে দেন উৎসবের উপলক্ষ। চাইনেজ তাইপে একজন কম নিয়ে বেশিরভাগ সময়ই ছিল কোণঠাসা, নিজেদের অর্ধের ওপরেই সেভাবে উঠতে পারেনি। এর মধ্যেই বাংলাদেশ পেয়ে যায় চতুর্থ গোল। ম্যাচের শেষ দিকে ভুল বোঝাবুঝিতে বল ক্লিয়ার করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দিয়েছেন তাইপের একজন। শেষ দিকে তাইপে একটি গোল করে ব্যবধান কমালেও সেটি শুধু সান্ত্বনাই হয়ে থেকেছে।