• এএফসি অনূর্ধ্ব ১৬ চ্যাম্পিয়নশিপ
  • " />

     

    আমিরাতকে গুঁড়িয়েই মেয়েদের সমাপ্তি

    আমিরাতকে গুঁড়িয়েই মেয়েদের সমাপ্তি    

    এএফসি  অনূর্ধ্ব ১৬ প্রতিযোগিতার মূল পর্ব আগেই নিশ্চিত হয়ে গিয়েছিল। আরব আমিরাতের সঙ্গে শেষ ম্যাচটা বাংলাদেশের জন্য শুধু ছিল আনুষ্ঠানিকতা। শেষ ম্যাচেও দুর্বার মেয়েরা, আমিরাতকে ৪-০ গোলে হারিয়ে পেয়েছে টুর্নামেন্টে নিজেদের টানা পঞ্চম জয়। সিঙ্গাপুর, ইরান, কিরগিজস্তান ও তাইপের পর এবার বাংলাদেশ হারিয়েছে আমিরাতকেও।

    আগের দিনই বৃষ্টিতে মাঠ বেশ কাদামাখা হয়ে পড়েছিল। ভারি মাঠে অবশ্য শুরুতেই গোল পেয়ে যায় বাংলাদেশ। বক্সের ভেতর গোল করে দলকে এগিয়ে দেন টুর্নামেন্টে বাংলাদেশের সেরা খেলোয়াড় কৃষ্ণা। প্রথমার্ধেই আরও এগিয়ে যেতে পারত বাংলাদেশ, কিন্তু শামসুন্নাহারের নেওয়া পেনাল্টি চলে যায় পোস্টের বাইরে। মাঠের অবস্থা খারাপ হওয়ায় দুই দলকেই খেলতে ভীষণ বেগ পেতে হয়েছে। প্রথমার্ধে বাংলাদেশের গোলের ব্যবধানও তাই বাড়েনি।

    দ্বিতীয়ার্ধে আবার জেগে ওঠে বাংলাদেশ। ৫৬ মিনিটে কৃষ্ণার দ্বিতীয় গোলে এগিয়ে যায় স্বাগতিকরা। ৬০ মিনিটে আনু চিং মারমার গোল আবার মেয়েদের এনে দেয় উৎসবের উপলক্ষ। ৮৮ মিনিটে আমিরাতের জালে শেষ পেরেকটি ঠুকে দেন তহুরা।  

    আগামী বছর ৯ সেপ্টেম্বর থেকে থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য এএফসি অনূর্ধ্ব-১৬ প্রতিযোগিতার মূল পর্বে বাংলাদেশসহ এশিয়ার সেরা আটটি দল লড়বে চ্যাম্পিয়নশিপের জন্য। এই টুর্ণামেন্টের সেরা তিন দল আবার ২০১৮ সালে উরুগুয়েতে অনুষ্ঠিতব্য অনূর্ধ্ব-১৭ মহিলা বিশ্বকাপে সরাসরি খেলার সুযোগ পাবে।