• অস্ট্রেলিয়া-পাকিস্তান
  • " />

     

    দল যতদিন চাইবে খেলে যাবেন ইউনিস

    দল যতদিন চাইবে খেলে যাবেন ইউনিস    

    বয়স ৪০ ছুঁই ছুঁই। এই বয়সে একজন ক্রিকেটারের তো প্যাড তুলে রাখার কথা। তাঁর সাথে খেলা শুরু করা প্রায় সবাই অবসরে চলে গেছেন। ইউনিস খান তাদের মাঝে একটু ব্যতিক্রম। এই ‘বুড়ো’ বয়সেও দলের মিডল অর্ডারের সবচেয়ে নির্ভরযোগ্য ব্যাটসম্যান হিসেবে দায়িত্বটা নিষ্ঠার সাথেই পালন করছেন। এবার তিনি জানালেন, যতদিন দল চাইবে ততদিন পর্যন্ত খেলে যাবেন।

     

    শেষ কয়েকটা ম্যাচে তাঁর পারফরম্যান্স খুব একটা আহামরি ছিল না। অনেকেই তাঁর শেষটা দেখে ফেলেছিলেন। গুঞ্জন উঠেছিল, অস্ট্রেলিয়া সফরের পরেই হয়তো অবসর নেবেন। তবে সিডনি টেস্টের প্রথম ইনিংসে ১৭৫ রানের হার না মানা ইনিংসের মাধ্যমে আবারো প্রমাণ করে দিয়েছেন, তিনি ফুরিয়ে যাননি! অবসরের ভাবনাটা তাই এখনই মাথায় আনছেন না ইউনিস, “ভবিষ্যৎই বলে দেবে আমার ক্যারিয়ার কোথায় শেষ হয়। পুরোটাই পিসিবি এবং আমার দলের ওপর নির্ভর করছে। তারা আমাকে যতদিন চায় আমি খেলে যাবো। এটাই আমার জন্য গুরুত্বপূর্ণ ব্যাপার।”

     

    বয়সের প্রভাবটা এখনো পুরোপুরি জেঁকে বসেনি বলেই মনে করছেন ইউনিস, “আমি আরও অনেকদিন খেলা চালিয়ে যেতে পারবো বলেই মনে হয়। এই মুহূর্তে আমার শরীর ভালো অবস্থায় আছে। আমি ১০ হাজার রানের খুব কাছে পৌঁছে গিয়েছি, কোন পাকিস্তানি এই তালিকায় নেই। আমার এই অর্জন পাকিস্তানের জন্য বড় একটা ব্যাপার হবে।”

     

    সিডনির মাঠে পূর্ণ করেছেন ক্যারিয়ারের ৩৪ তম টেস্ট সেঞ্চুরি। অনেকেই তাকে মনে করেন পাকিস্তানের সর্বকালের সেরা ব্যাটসম্যান হিসেবে। তবে এরকমটা মানতে নারাজ ইউনিস, “আমার মনে হয় না আমি পাকিস্তানের সেরা ব্যাটসম্যান। জাভেদ মিঁয়াদাদ আছেন, জহির আব্বাস, ইনজামামরা আছে। আমি শুধু একটা জিনিস জানি, যখনই মাঠে নামি, দেশের জন্যই খেলি। এটাই আমার মূল উদ্দেশ্য। আশা করি এটার জন্যই আমাকে সবাই মনে রাখবে।”