• অস্ট্রেলিয়া-পাকিস্তান
  • " />

     

    চ্যাপেলকে পাল্টা জবাব দিলেন শোয়েব

    চ্যাপেলকে পাল্টা জবাব দিলেন শোয়েব    

    'চাঁছাছোলা' মন্তব্যের জন্য তাঁর একটা ‘সুনাম’ আছে। বিভিন্ন সময়ে বিতর্কিত কথা বলে তোপের মুখে পড়েছেন ইয়ান চ্যাপেল। কিছুদিন আগেও বলেছিলেন, অস্ট্রেলিয়ার উচিত হবে পাকিস্তানকে আর আমন্ত্রণ না জানানো। তাঁর এই মন্তব্যেই চটেছেন সাবেক পাকিস্তানি ফাস্ট বোলার শোয়েব আখতার।

    ৩-০ ব্যবধানে সিরিজ হারার পর পাকিস্তানকে রীতিমতো ধুয়ে দিয়েছিলেন ৭৩ বছর বয়সী চ্যাপেল, “এই নিয়ে অস্ট্রেলিয়ার মাটিতে টানা ১২ ম্যাচ হারলো পাকিস্তান। কেউ তাঁদের একটু তাগাদা দিন। ক্রিকেট অস্ট্রেলিয়ার উচিত তাঁদের বলা, হয় উন্নতি করো নাহলে ভবিষ্যতে  আমরা আর তোমাদের আমন্ত্রণ জানাবো না।”

     


    চ্যাপেলের এরকম মন্তব্য একেবারেই পছন্দ হয়নি শোয়েবের। আমন্ত্রণ না জানানোর কথাটা বলা উচিত হয়নি বলেই মনে করছেন তিনি, “পাকিস্তানের অনেক কমতি ছিল আমি মানছি। কিন্তু তাই বলে চ্যাপেলের এভাবে বলা একেবারেই উচিত হয়নি। ইংল্যান্ড তো কখনোই বিশ্বকাপ জেতেনি, এর মানে কি তারা বিশ্বকাপেও অংশ নেবে না?”

    একইসাথে চ্যাপেলকে গত বছরে ইংল্যান্ডের মাটিতে দুর্দান্ত সেই সিরিজটির কথাও মনে করিয়ে দেন শোয়েব, “চ্যাপেলের মনে রাখা উচিত, এই পাকিস্তান দলই কিন্তু ইংল্যান্ডের মাটিতে গিতে সিরিজ ড্র করে এসেছে।”