• বিগ ব্যাশ লিগ
  • " />

     

    'টি-টোয়েন্টি ক্রিকেট কেবল ঘরোয়াভাবেই খেলা উচিত'

    'টি-টোয়েন্টি ক্রিকেট কেবল ঘরোয়াভাবেই খেলা উচিত'    

    বুধবার গ্যাবায় পার্থ স্কর্চার্স আর ব্রিসবেন হিটের মধ্যকার বিগ ব্যাশ লিগের ম্যাচে দর্শকসংখ্যা ছিল রেকর্ড ৩৪ হাজার ৬৭৭। আর অস্ট্রেলিয়া-পাকিস্তান প্রথম ওয়ানডেতে গ্যালারিতে উপস্থিত ছিলেন ২১ হাজার ৭৩৪ জন দর্শক। বিগ ব্যাশের ওই ম্যাচটির গ্যালারিতে উপস্থিত থেকে পাকিস্তানের কোচ মিকি আর্থারের মনে হচ্ছে, টি-টোয়েন্টির এই জনপ্রিয়তা উপোভগ্য হলেও একদিনের ক্রিকেটের জনপ্রিয়তা ধরে রাখতে কুড়ি ওভারের ক্রিকেটটা কেবল এমন ঘরোয়া আয়োজনেই খেলা উচিত।

     

    বিগ ব্যাশের দর্শক আগ্রহটা ইতিবাচকভাবেই নিচ্ছেন পাকিস্তানের কোচ, “চমৎকার পরিবেশ। বানিজ্যিক ক্রিকেট হিসেবে দারুণ, বাস্কেটবল দেখতে যাওয়ার দিনগুলো মনে করিয়ে দেয়। বিশুদ্ধ ক্রিকেট বিনোদন হিসেবেও ঠিক আছে।”

     

    তবে আর্থার মনে করেন কেবল বিশ্বকাপ ছাড়া টি-টোয়েন্টি ক্রিকেটটা আন্তর্জাতিকভাবে খেলা বাদ দেয়া উচিত, “টি-টোয়েন্টি ক্রিকেট ফ্র্যাঞ্চাইজিভিত্তিকই খেলা উচিত। এই ফরম্যাটে দু-তিন বছর অন্তর একটা করে বিশ্বকাপ ছাড়া আন্তর্জাতিকভাবে খেলা চালানোর পক্ষপাতী আমি কখনই। কারণ কেবল বিশ্বকাপেই বিশ্বের সেরা খেলোয়াড়দের প্রতিদ্বন্দ্বিতা দেখার সুযোগ মেলে। সত্যি বলতে আন্তর্জাতিক ক্রিকেট মানে আমার কাছে একদিনের আর টেস্ট ক্রিকেট।”