• এফ এ কাপ
  • " />

     

    লিঙ্কন সিটির 'স্বপ্নযাত্রা'

    লিঙ্কন সিটির 'স্বপ্নযাত্রা'    

    টার্ফ মুর স্টেডিয়ামে অতিথি দলের ৩২১০ জন দর্শক হাজির হয়েছেন ম্যাচ শুরুর অনেক আগেই। ইতিহাসের সাক্ষী হতে আসা ভক্তদের হতাশ করেনি লিঙ্কন সিটি। এফএ কাপের ১০৩ বছরের রেকর্ড ভেঙ্গে প্রথমবারের মতো কোয়ার্টার ফাইনালে উঠে গিয়েছে  অপেশাদার এই ক্লাবটি। ১৯১৪ সালে কুইন্স পার্ক রেঞ্জারস সর্বশেষ অপেশাদার ক্লাব হিসেবে এই কীর্তি করেছিল।

     

    এবারের এফএ কাপে লিঙ্কন সিটির 'জয়জাত্রা' রূপকথার গল্পের চেয়ে কম নয়। ক্লাবটির ১৩৩ বছরের ইতিহাসে কখনোই তৃতীয় রাউন্ডের বাঁধা পার করতে পারেনি এই টুর্নামেন্টে। ইংলিশ লিগের পঞ্চম বিভাগে খেলা লিঙ্কন এই মৌসুমের শুরু থেকেই একের পর এক চমক দেখাচ্ছে। ওল্ডহ্যাম, ইপ্সউইচ, ব্রাইটনকে হারিয়ে তরতর করে এগিয়ে গিয়েছে। বার্নলির বিপক্ষে ম্যাচটায়ও সেরকম প্রত্যাশা নিয়েই মাঠে নেমেছিল ড্যানি কোলির দল।  যখন মনে হচ্ছিল অতিরিক্ত সময়েই গড়াবে খেলা, ঠিক তখনই ৮৯ মিনিটে দলকে জয়সূচক গোল এনে দেন শন র‍্যাগেট। উল্লাসে ফেটে পড়েন ডাগআউটে বসে থাকা দলের সদস্যরা।

     

     

    ২০১৩ সালে প্রিমিয়ার লিগের দল নরউইচ সিটিকে হারিয়েছিল অপেশাদার দল লুটন টাউন। ৪ বছর পর আবারো সেটার পুনরাবৃত্তি ঘটলো। দলের এই অভূতপূর্ব কীর্তিকে ‘মিরাকল’ হিসেবেই মানছেন কোচ ড্যানি, “অপেশাদার একটি দলের জন্য শেষ আটে ওঠা মিরাকল ছাড়া কিছু নয়! প্রিমিয়ার লিগের একটি দলকে হারানো চাট্টিখানি কথা না। আমরা কখনোই এতকিছু আশা করিনি। আমি দলের সবাইকে নিয়ে গর্বিত।”