• এফ এ কাপ
  • " />

     

    বাজি ধরে পাই খেয়েছেন ফুটবলার?

    বাজি ধরে পাই খেয়েছেন ফুটবলার?    

    ম্যাচের খুব বেশি সময় বাকি নেই। আর্সেনালের বিপক্ষে এফ এ কাপের পঞ্চম রাউন্ডের ম্যাচে ২-০ গোলে পিছিয়ে আছে অপেশাদার ক্লাব সাটন ইউনাইটেড। ডাগআউটে চিন্তিত মুখে দলের কোচ, বদলি ফুটবলাররা বসে আছেন। হঠাৎ ক্যামেরাতে ধরা পড়লো মজার এক দৃশ্য। সেখানে বসা একজন আয়েশ করে 'পাই' চিবোচ্ছেন । তিনি আর কেউ নন, সাটনেরই রিজার্ভ গোলরক্ষক ওয়েন শ’! শুধু তাই নয়, ম্যাচের বিরতির সময় তাঁকে দেখা গিয়েছে স্টেডিয়ামের পাশের এক পানশালায়!

     

    ড্রেসিংরুম ঠিকঠাক করা, মাঠে পানি দেওয়া, ঘাস পরিষ্কার করা; কী করেন না ওয়েন! এসব কাজের পাশাপাশি দলের বদলি গোলরক্ষক হিসেবেও দায়িত্ব পালন করেন টুকটাক। আর্সেনালের বিপক্ষে ম্যাচের আগেও তাঁকে ডাগআউট পরিষ্কার করতে দেখা গিয়েছে। ম্যাচের সময় মাঠে না নামলেও একটা পাই খেয়েই শোরগোল ফেলে দিয়েছেন তিনি। অনেকেই বলছেন, এক বই বিক্রেতার সাথে বাজি ধরেছিলেন, ম্যাচ চলাকালেই তাঁকে পাই খেতে দেখা যাবে। সেই বাজির দর ছিল ৮-১। তবে ওয়েন জানিয়েছেন, ক্ষুধা সহ্য করতে না পেরেই খেয়েছেন, “আমি সারাদিন কিছু খাইনি। তখন না খেয়ে কীভাবে থাকবো বুঝতে পারছিলাম না! বিরতির সময় আমি রান্নাঘরে গিয়ে মাংস আর আলু দিয়ে পাই বানিয়ে এনেছিলাম। সবাই বলছে আমি নাকি বাজিতে জেতার জন্যই এরকম করেছি। ব্যাপারটা সত্যি না।”

     

     

    এদিকে ডাগআউটে ফুটবলারদের কোনকিছু খাওয়ার নিয়ম নেই। ওয়েন তাই জরিমানার মুখোমুখি হতে পারেন গতকালের এই ঘটনার পর। সাটন কোচ পল ডসনও ওয়েনের এই কাণ্ডে খুশি হতে পারেননি, “ওয়েন তো সুপারস্টার হয়ে গিয়েছে এই ঘটনায়। সত্যিটা আসলে কী সেটা জানিনা। অনেক জায়গাতেই এই খবরটা এসেছে। তবে এইটুক জানি, এটা আমাদের ক্লাবের জন্য খুব একটা ইতিবাচক কিছু নয়।”