• অস্ট্রেলিয়া-শ্রীলংকা
  • " />

     

    মান রক্ষার জয় অস্ট্রেলিয়ার

    মান রক্ষার জয় অস্ট্রেলিয়ার    

    নিজেদের মাঠে শ্রীলংকার বিপক্ষে এর আগে ৫টি টি-টোয়েন্টি খেলে সবক’টিতে হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে অস্ট্রেলিয়াকে। অবশেষে অধরা জয়ের দেখা মিললো, তিন ম্যাচ সিরিজের শেষটি ৪১ রানে জিতে অজিরা এড়িয়েছে হোয়াইটওয়াশের লজ্জাও।

     

    টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে ফিঞ্চ-ক্লিঙ্গারের ঝড়ো ওপেনিং জুটিতে বড় সংগ্রহের ভিত পায় অস্ট্রেলিয়া। ফিঞ্চ ৩২ বলে ৫ চার, ৩ ছয়ে ৫৩ করে দলীয় ৭৯ রানের মাথায় ফিরে গেলেও ক্লিঙ্গার যখন রান আউট হন, দলের সংগ্রহ ১৮০ ছুঁয়েছে। এর আগে তাঁর ৬২ রান আসে ৪৩ বল থেকে, ৬ চার আর ১ ছয়ে। মাঝে বেন ডাংক ২১ বলে ২৮ আর ট্রাভিস হেড ১৬ বলে ৩০ যোগ করেন স্কোরবোর্ডে। শ্রীলংকার পক্ষে লাসিথ মালিংগা ও দাসুন শানাকা ২টি করে উইকেট নেন।

     

     

    মুনাবিরা-থারাঙ্গার ব্যাটে শুরুটা ভালো করেছিল শ্রীলংকাও। তবে ফকনারকে এক ওভারে দু’বার উড়িয়ে মারতে গিয়ে ডিপ মিডউইকেটের সীমানা দড়িতে ক্যাচ দিয়ে ফেরেন থারাঙ্গা। মুনাবিরার ২৫ বলে ৩৭ রানের ইনিংসটা শেষ হয় লং অনে টার্নারের হাতে, ট্রাভিস হেডের প্রথম ওভারে। ৯ ওভার করতে ততোক্ষণে ৭ বোলার ব্যবহার করে ফেলেছেন ফিঞ্চ! এরপর নিয়মিত বিরতিতে উইকেট খুইয়ে ২ ওভারের খেলা বাকি থাকতেই ১৪৬ রানে গুটিয়ে যাওয়া শ্রীলংকার হয়ে পরে রান পেয়েছেন কেবল সিরিবর্ধনেই, ২৭ বলে ৩৫। অস্ট্রেলিয়ার হয়ে জেমস ফকনার ও এডাম জাম্পা ৩টি করে উইকেট নেন।

     

    সংক্ষিপ্ত স্কোরঃ অস্ট্রেলিয়া ১৮৭/৬, ২০ ওভার (ক্লিঙ্গার ৬২, ফিঞ্চ ৫৩; শানাকা ২/২৭, মালিঙ্গা ২/৩৫); শ্রীলংকা ১৪৬, ১৮ ওভার (মুনাবিরা ৩৭, সিরিবর্ধনে ৩৫; ফকনার ৩/২০, জাম্পা ৩/২৫)

     

    ফলঃ অস্ট্রেলিয়া ৪১ রানে জয়ী

    ম্যাচ সেরাঃ এডাম জাম্পা (অস্ট্রেলিয়া)

    সিরিজ সেরাঃ এসেলা গুনারন্তে (শ্রীলংকা)