• " />

     

    ২৫ বছর বয়সেই অবসর আনসারির!

    বয়স ২৫ পেরিয়েছে। তিনটা টেস্ট আর একটা ওয়ানডে খেলেছেন ইংল্যান্ডের হয়ে। জাফর আনসারির ক্যারিয়ার শুরুর আগেই যেন শেষ হয়ে গেল! সব ধরনের ক্রিকেট থেকেই অবসরের ঘোষণা দিয়েছেন সারের অল-রাউন্ডার।

     

    সেই আট বছর বয়সে শুরু করেছিলেন, সারের সব রকমের বয়সভিত্তিক দলেই খেলেছিলেন আনসারি। ক্রিকেটের সঙ্গে পড়াশোনাটাও সাফল্যের সঙ্গে চালিয়ে গিয়েছিলেন তিনি। ২০১১ সালে কাউন্টি চ্যাম্পিয়নশিপ জেতা সারের স্কোয়াডে ছিলেন, একই সঙ্গে পড়ছিলেন ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয়েও। রাজনীতি, দর্শন ও সমাজবিজ্ঞানে দুইটা প্রথম শ্রেণির ডিগ্রীও আছে তাঁর।

     

    লন্ডন বিশ্ববিদ্যালয় থেকে মাস্টার্স ডিগ্রীও নিয়েছেন, চালিয়ে গেছেন সারে ও ইংল্যান্ডের হয়ে খেলাও। গত অক্টোবরে বাংলাদেশের সঙ্গে টেস্ট অভিষেক হয়েছিল, পরে ভারতের সঙ্গে খেলেছেন আরও দুইটি টেস্ট।

     

    ‘সাত বছর পেশাদার ক্রিকেটার হিসেবে কাটানোর পর, কিংবা দুই যুগ ধরে ক্রিকেট খেলার পর আমি আমার ক্যারিয়ার শেষ করার সিদ্ধান্ত নিয়েছি। এটা খুবই কঠিন একটা সিদ্ধান্ত ছিল, এবং হালকাভাবেও নিইনি আমি এটা। আট বছর বয়স থেকেই সারে আমার জীবনের অংশ। বিদায় বলাটাও তাই দুঃখের।’ সারের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে বলেছেন আনসারি।

     

    এর আগে বিবিসিকে বলেছিলেন, ইংল্যান্ডের হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের শুরুটা বেশী দ্রুত হয়ে গিয়েছিল তাঁর।

     

    আপাতত ক্রিকেট ছেড়ে আইনপেশায় ক্যারিয়ার গড়ার ইচ্ছা জাফর আনসারির।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন