• " />

     

    ৩৫ রান দিয়েও বাবুর রেকর্ড ভাঙতে পারলেন না ডালবি!

    ৩৫ রান দিয়েও বাবুর রেকর্ড ভাঙতে পারলেন না ডালবি!    

    প্রথম ৭ ওভারে অলিভার হ্যানন-ডালবি দিয়েছিলেন ৪২ রান। ল্যাঙ্কাশায়ারের সঙ্গে রয়্যাল লন্ডন ওয়ানডে কাপের ম্যাচে ওয়ারউইকশায়ার পেসার এলেন ইনিংসের ৪৫তম ও নিজের অষ্টম ওভার করতে। এরপর যেন ওভার ফুরোতেই চায় না আর! ডালবি করলেন মোট দশটা বল, রান দিলেন ৩৫! আট ওভার শেষে ডালবির বোলিং ফিগার হয়ে গেল ৮-০-৭৭-১!

     

    ডালবিকে এজবাস্টনে নাকানিচুবানি খাইয়েছেন দুই ল্যাঙ্কাশায়ার ব্যাটসম্যান স্টিভেন ক্রফট ও জর্ডান ক্লার্ক। প্রথম বলটা ওয়াইড দিয়েছিলেন ডালবি। দ্বিতীয় বলে ক্রফট মারলেন চার। এরপর আবার ওয়াইড, এরপর একটা সিংগেল নিয়ে ক্লার্ককে স্ট্রাইক দিলেন ক্রফট। ক্লার্ককেও ওয়াইড দিয়ে শুরু করলেন ডালবি। এরপর ছয়, ক্লার্ক স্ট্রাইক বদল করলেন এক রান নিয়ে। ক্রফট এসেই মারলেন ছয়, পরের বলটা আবার ডালবি দিলেন নো। সেই বলেও ছয় হলো। ছয় হলো ফ্রি হিটেও!

     

    ডালবি করে ফেললেন রেকর্ডও! ১৯৭৭ সালে টনটনে গ্লস্টারশায়ারের বাঁহাতি স্পিনার ডেভিড গ্র্যাভেনির এক ওভারে পাঁচ ছয় ও এক চারে ৩৪ রান নিয়েছিলেন সমারসেটের ভিভ রিচার্ডস। ইংল্যান্ডের ঘরোয়া ওয়ানডেতে এক ওভারে সবচেয়ে বেশী রানের রেকর্ড হয়ে ছিল এটিই।

     

    লিস্ট এ-তে এক ওভারে সবচেয়ে বেশী রান দেয়ার রেকর্ডটা অবশ্য এক বাংলাদেশীর। ২০১৩-১৪ মৌসুমে আবাহনী পেসার আলাউদ্দীন বাবুর এক ওভারে শেখ জামালের এল্টন চিগুম্বুরা নিয়েছিলেন ৩৯ রান! নো(৫), ওয়াইড, ৬, ৪, ৬, ৪, ৬, ওয়াইড, ৬; বাবুর ওভারটাতে কী ছিল না!

     

                     বাবুর (ইনসেটে) এক ওভারে ৩৯ রান নিয়েছিলেন চিগুম্বুরা

     

    আর ওয়ানডেতে রেকর্ডটা হার্শেল গিবসের। ২০০৭ বিশ্বকাপে নেদারল্যান্ডসের বোলার ফন বাংগিকে ছয়টি ছয় মেরে ৩৬ রান নিয়েছিলেন গিবস।

     

    ডালবির সমান ৩৫ রান দেয়ার রেকর্ড আছে ভারতের কেরালার রবি তেজারও। তাঁর বলে এক ওভারেই এই রান নিয়েছিলেন হায়দরাবাদের রাইফি গোমেজ, ২০০৯-১০ মৌসুমে।