• সেরা ফুটবল ক্লাব
  • " />

     

    এবার শিরোপা জিতল সেই শ্যাপেকোয়েন্স

    এবার শিরোপা জিতল সেই শ্যাপেকোয়েন্স    

    দেখতে দেখতে কেটে গেল সাত মাস। সেই ট্র্যাজেডির দুঃস্মৃতি এখনো হয়তো ফিরে ফিরে আসে । তবে শ্যাপেকোয়েন্স এর মধ্যেই নতুন করে উঠে দাঁড়াচ্ছে। বিমান দুর্ঘজনায় ১৯ জন খেলোয়াড় ও স্টাফ হারানোর পর আবার জেগেউঠেছে ধ্বংসস্তূপ থেকে। নতুন দল নিয়েই এবার তারা জিতেছে আঞ্চলিক সান্তা ক্লারা চ্যাম্পিয়নশিপ।

    গত বছরও এই টুর্নামেন্ট যখন জিতেছিল, তখনও শ্যাপেকোয়েন্সের দলটা ছিল একেবারে অন্যরকম। কিন্তু বিমান দুর্ঘটনায় মূল দলের অনেককে হারানোটা তাদের জন্য হয়ে এসেছিল বিশাল এক আঘাত হয়ে। তবে ব্রাজিলের ক্লাবটি দমে যায়নি, এই বছর নতুন করে ২৫ জন খেলোয়াড়কে নাম লিখিয়েছে। যুব দল থেকে উঠে এসেছে আরও নয়জন। সান্তা ক্লারা হয়তো এমন বড় কোনো ট্রফি নয়, তবে শ্যাপেকোয়েন্স আভাস দিয়েছে, আবার তারা ঘুরে দাঁড়াচ্ছে।

    শ্যাপেকোয়েন্স অবশ্য গত রোববারের ফাইনালে হেরে গিয়েছিল ১-০ গোলে। তবে তবে প্রথম লেগে ১-০ গোলের জয়টা তাদের শিরোপা নিশ্চিত করেছে (আগের মৌসুমের হিসেবে আভাইয়ের চেয়ে তারা হেড টু হেডে এগিয়ে ছিল)

    শ্যাপেকোয়েন্সের কোচ ভ্যাগনার মানচিনি জয়টা উৎসর্গ করেছেন প্রয়াত ফুটবলারদের, ‘আমরা জানি দল গঠন করার ব্যাপারে শ্যাপেকে কতটা কঠিন পথ পাড়ি দিতে হবে। আমরা এমন একটা দলের সঙ্গে জিতেছি, যাদের হারানোও খুব একটা সহজ ছিল না।’