• আইসিসি বিশ্বকাপ ২০১৫
  • " />

     

    পাকিস্তানকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া

    পাকিস্তানকে উড়িয়ে দিল অস্ট্রেলিয়া    

    মাত্র আউট হয়েছেন মাইকেল ক্লার্ক। ওয়াহাব রিয়াজ বাউন্সারের পর বাউন্সার দিয়ে যাচ্ছেন। ক্রিজে এসেছেন তখন শেন ওয়াটসন, রিয়াজের একটি বাউন্সারে পুল করতে গিয়ে বল তুলে দিলেন আকাশে। কিন্তু সহজ ক্যাচটি হাত থেকে ফেলে দিলেন রাহাত আলি।

     

     

    নতুন জীবন পেয়ে শেষ পর্যন্ত ওয়াটসন ৬৪ রানের ইনিংস খেলে দলকে জিতিয়েই ফিরেছেন। পরে রিয়াজকে পুল করে ছয় মেরে "প্রতিশোধও" নিয়েছেন। পাকিস্তানের সঙ্গে শেষ পর্যন্ত অস্ট্রেলিয়ার জয়টা এসেছে অনায়াসেই, ৯৭ বল বাকি থাকতেই জিতে গেছে ৬ উইকেটে। ৬৫ রান করেছেন স্টিভেন স্মিথ, ৪৪ রানের ক্যামিও ইনিংস খেলার পাশাপাশি দুই উইকেট নিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েলও। তবে এঁদের কেউ নন,  ৪ উইকেট নিয়ে শেষ পর্যন্ত ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন জশ হ্যাজলউড।

     

    টসে জিতে ব্যাট করনে নেমে ২৪ রানেই দুই ওপেনারকে হারিয়ে বসে পাকিস্তান। এরপর মিসবাহ ও হারিস সোহেল মিলে ইনিংসটা একটু মেরামতের চেষ্টা করেছিলেন। কিন্তু ম্যাক্সওয়েলের বলে মিসবাহ আউট হয়ে যাওয়ার পরেই মড়ক লাগতে শুরু করে পাকিস্তান ব্যাটিংয়ে। এরপর  বাকিরা ছিলেন কমবেশি আসা যাওয়ার মিছিলে, শেষ পর্যন্ত ৪৯.৫ ওভারে পাকিস্তান অলআউট হয়েছে ২১৩ রানে।  ক্যারিয়ারের শেষ ম্যাচ খেলে ফেললেন মিসবাহ উল হক ও শহীদ আফ্রিদি।

     

     

     

    এই রান তাড়া করতে নেমে ১৫ রানেই আউট হয়ে যান ফিঞ্চ। এরপর ঈয়াহাব র‍্যাজের দারুণ স্পেলে ওয়ার্নার ও ক্লার্কও আউট হয়ে যাওয়ার পর একটু বেকায়দায় পড়ে যায় অস্ট্রেলিয়া। শেষ পর্যন্ত অবশ্য জিতেছে সহজেই, সামনে তাদের প্রতিপক্ষ এখন ভারত।