• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    পরাজয়ের জন্য পিচকেই দুষছেন মরগান

    পরাজয়ের জন্য পিচকেই দুষছেন মরগান    

    ঘরের মাঠে শিরোপার অন্যতম দাবীদার ছিল তাঁরা। টুর্নামেন্ট শুরুর আগে বহু বিশ্লেষকের চোখে ‘ফেভারিট’ ছিল এউইন মরগানের ইংল্যান্ড। গ্রুপ পর্বে দুর্দান্ত খেলে সেমিতে ওঠা ইংল্যান্ড পাকিস্তানের কাছে অনেকটা অপ্রত্যাশিতভাবে হেরেই বিদায় নিয়েছে। ম্যাচ শেষ ইংলিশ অধিনায়ক মরগান নিজেদের পরাজয়ের জন্য কার্ডিফের পিচকেই দুষছেন।

    স্বাগতিক দল হিসেবে কার্ডিফে কোনো  ‘বাড়তি সুবিধা’ পাননি বলেই জানালেন মরগান, “আমার মনে হয় না এই ম্যাচে স্বাগতিক দেশ হিসেবে কোনো সুবিধা পেয়েছি। আমরা শুরু থেকেই জানতাম টুর্নামেন্টের কোনো এক পর্যায়ে এরকম পিচে খেলতে হবে। এই একই পিচে পাকিস্তান-শ্রীলংকা ম্যাচটি হয়েছিল। তখন অবশ্য পিচকে এত খারাপ মনে হয়নি! তবে এজবাস্টন থেকে ফিরে এই পিচে খেলতে নেমে আমরা একেবারেই মানিয়ে নিতে পারিনি। আমরা ইতিবাচক ক্রিকেট খেলতে চেয়েছি, কিন্তু পিচ আমাদের সেটা করতে দেয়নি।”

    পাকিস্তানের বোলারদের কৃতিত্বটাও খাটো করে দেখছেন না মরগান, “তাদের বোলারদের কারণে আমাদের প্রত্যেকটা জুটিই সমস্যায় পড়েছে। পুরো ম্যাচেই দারুণ বল করেছে তাঁরা। কন্ডিশনের সাথে মানিয়ে নিতে পেরেছে। পিচ অনেক ধীর গতির ছিল, ব্যাটিং করাটা একেবারেই সহজ ছিল না। আমাদের কোনো ব্যাটসম্যানই নিজেদের স্বাভাবিক খেলাটা খেলতে পারেনি।”