• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশেও তামিম

    চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশেও তামিম    

    বিবিসি-ক্রিকেট অস্ট্রেলিয়ার মতো ওয়েবসাইটের ঘোষণা করা সেরা একাদশে ছিলেন। এবার আইসিসি ঘোষিত চ্যাম্পিয়নস ট্রফির সেরা একাদশেও জায়গা করে নিয়েছেন বাংলাদেশের তামিম ইকবাল। পাকিস্তানের সরফরাজ আহমেদকে অধিনায়ক করে ঘোষণা করা হয়েছে এই দল।

    এবারের আসরে ৪ ম্যাচে ৭৩.২৫ গড়ে তামিমের রান ২৯৩। সেঞ্চুরি আছে একটি, হাফ সেঞ্চুরি ২টি, স্ট্রাইক রেট ৮৬.১৭। সর্বোচ্চ ১২৫ রানের ইনিংসটি খেলেছিলেন টুর্নামেন্টের প্রথম ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে। তবে আইসিসির এই দলে ওপেনার হিসেবে নেওয়া হয়নি তামিমকে। ওপেনিং ব্যাটসম্যান হিসেবে আছেন ভারতের শিখর ধাওয়ান ও পাকিস্তানের ফখর জামান। তামিমের পরেই আছেন বিরাট কোহলি। এরপর আছেন জো রুট, বেন স্টোকস, সরফরাজ আহমেদ, আদিল রশিদ, জুনাইদ খান, ভুবনেশ্বর কুমার ও হাসান আলি। দ্বাদশ ক্রিকেটার হিসাবে আছেন নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন।

    এদিকে একাদশের অধিনায়ক হওয়ায় দারুণ খুশি সরফরাজ, “আইসিসির সেরা একাদশের অধিয়ায়ক হতে পারা গর্বের ব্যাপার। এই দলে দারুণ কিছু ক্রিকেটার আছে। তবে আমি ফখর জামান ও হাসান আলির জন্য বেশি খুশি। তাঁরা পুরো টুর্নামেন্টেই দুর্দান্ত খেলেছে।”

    এই একাদশ নির্বাচনের দায়িত্বে ছিলেন  সাবেক ক্রিকেটার মাইকেল আথারটন, সৌরভ গাঙ্গুলি ও রমিজ রাজা।অতাদের সাথে ছিলেন সাংবাদিক লরেন্স বুথ ও জুলিয়ান গায়ার ও আইসিসির জেনারেল ম্যানেজার গিওফ অ্যালারদিস।