• চ্যাম্পিয়নস ট্রফি
  • " />

     

    'স্কটল্যান্ড-আয়ারল্যান্ডের পর্যায়েও নেমে যেতে পারে ওয়েস্ট ইন্ডিজ'

    'স্কটল্যান্ড-আয়ারল্যান্ডের পর্যায়েও নেমে যেতে পারে ওয়েস্ট ইন্ডিজ'    

    র‍্যাঙ্কিংয়ের সেরা আটে না থাকার কারণে অংশ নেওয়া হয়নি এবারের চ্যাম্পিয়নস ট্রফিতে। বোর্ডের সাথে চলছে ক্রিকেটারদের মনোমালিন্য, টেস্ট-ওয়ানডে ছেড়ে ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-টোয়েন্টি লিগে খেলছেন দলের অনেকেই। সবকিছু মিলিয়ে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। দলের সাবেক অধিনায়ক ড্যারেন স্যামি বলছেন, স্কটল্যান্ড-আয়ারল্যান্ডের পর্যায়েও নেমে যেতে পারে ওয়েস্ট ইন্ডিজ।

    স্যামি মনে করেন, ক্যারিবিয়ান ক্রিকেটের ভবিষ্যৎ অনেকটাই অন্ধকার, “আমাদের ক্রিকেট কাঠামোর যে অবস্থা, তাতে আমরা কোনোদিকেই এগোচ্ছি না। আমার ভয় হয় কবে না আমাদের অবনমিত হয়ে আয়ারল্যান্ড, স্কটল্যান্ডের সাথে খেলতে হয়! এটা খুব দুঃখজনক একটা ব্যাপার। আমি ক্রিকেটারদের টি-টোয়েন্টি লিগে খেলতে যেতে বাধাও দিতে পারি না। কারণ এটা তাঁদের পরিবার চালাতে সাহায্য করে।”

    আফগানিস্তানের সাথে ১-১ ব্যবধানে ওয়ানডে সিরিজ ড্র করার পর ২০১৯ বিশ্বকাপে সরাসরি অংশ নেওয়া অনেকটাই হুমকির মাঝে পড়েছে। ওয়েস্ট ইন্ডিজের ঘুরে দাঁড়ানোটা কঠিন হবে বলেই মানছেন স্যামি, “বর্তমান বোর্ডের অধীনে এই অবস্থার কোনো উন্নতি দেখছি না। যারা বিভিন্ন কারণে দলে নেই তাঁরাও হয়তো আর ফিরে আসবে না। যদি সত্যিই কেউ ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ভালো চায় তাহলে সঠিক জায়গায় সঠিক ক্রিকেটারদের খেলাতে হবে। সামনেই ভারত, ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ, এসব নিয়ে ভাবার সময় এসেছে।”