• স্প্যানিশ সুপার কাপ
  • " />

     

    'সুপার কাপ জিতে একটা চক্র পূরণ করল মাদ্রিদ'

    'সুপার কাপ জিতে একটা চক্র পূরণ করল মাদ্রিদ'    

    শেষ বাঁশি বাজার পর রামোস-অ্যাসেন্সিওদের উল্লাসটা ছুঁয়ে গেলো তাঁকেও। চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনাকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা জেতার পর রিয়াল মাদ্রিদ কোচ জিদানের মুখের অভিব্যক্তিই বলে দিচ্ছিল সব। ম্যাচ শেষে জিদান বলেছেন, এই জয়ে একটা চক্র পূরণ করেছে মাদ্রিদ।

    প্রথম লেগের দাপুটে পারফরম্যান্সের পর ঘরের মাঠেও অপ্রতিরোধ্য ছিল মাদ্রিদ। মাদ্রিদ ফরোয়ার্ডদের মুহুর্মুহু আক্রমণে এক মুহূর্তের জন্যও স্বস্তি পায়নি বার্সা রক্ষণভাগ। জিজু মনে করেন, এরকম জয় দলের আত্মবিশ্বাস অনেক বাড়িয়ে দেবে, “ম্যাচের প্রথমার্ধ অসাধারণ ছিল আমাদের জন্য। আমরা আক্রমণাত্মক ফুটবল খেলেছে বরাবরের মতো। আরেকটা ট্রফি ঘরে তুলতে পেরে সবাই অনেক খুশি। প্রত্যেক সদস্য তাদের সেরাটা দিয়েছে। আমি আমার দল নিয়ে গর্বিত।”

    জিদানের মাদ্রিদের সামনে অনেকটাই ফিকে লেগেছে মেসিদের। ১৯ মাসে কোচিং ক্যারিয়ারে এই নিয়ে ৭ টা ট্রফি ঝুলিতে ভরলেন জিদান। জিদান অবশ্য বলছেন, লিগে লড়াইটা সমানে সমান হবে, “ সুপার কাপ জিতে আমরা একটা চক্র পূরণ করেছি। তবে এখনো আমাদের সামনে লম্বা একটা মৌসুম অপেক্ষা করছে। আরও চারটা ট্রফি জেতার আছে। কাজটা মোটেও সহজ হবে না। এটা দলের সবাই জানে।”

     

     

    পুরো ম্যাচ মাঠ দাপিয়ে বেড়িয়েছে অ্যাসেন্সিও, করেছেন দুর্দান্ত এক গোলও। জিদান তার খেলায় মুগ্ধ, “সে যা করছে সেটা এক কথায় অসাধারণ। আমি ফুটবল ভালোবাসি, তাই যখনই এরকম গোল দেখি, মুগ্ধ হই। আমার মনে হয় সবাই এটায় মুগ্ধ ছিল।”