• ওয়েস্ট ইন্ডিজ-ইংল্যান্ড সিরিজ
  • " />

     

    'গেইলই ওয়েস্ট ইন্ডিজের ভরসা'

    'গেইলই ওয়েস্ট ইন্ডিজের ভরসা'    

    ২০১৫ বিশ্বকাপের পর ওয়ানডে দলে ব্রাত্য ছিলেন। বোর্ডের সাথে ঝামেলা চুকে যাওয়ায় আবারো দলে ফিরেছেন ক্রিস গেইল। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডের আগে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক জেসন হোল্ডার বলছেন, গেইলই দলের অন্যতম ভরসা।

    একমাত্র টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ২১ রানে হারানোর ম্যাচে জ্বলে উঠেছিলেন গেইল। ২১ বলে ৪০ রানের সেই ইনিংস খেলার সময় পূর্ণ করেছেন এই ফরম্যাটে ১০০ ছক্কাও। হোল্ডার মনে করেন, গেইলের উপস্থিতি দলে বাড়তি অনুপ্রেরণা জোগাবে, “গেইলের ফেরা আমাদের জন্য দারুন একটা ব্যাপার। সে যে মাপের ক্রিকেটার, তার থেকে সবসময়ই বিশেষ কিছু আশা করা যায়। সিপিএল এবং ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে তার দুর্দান্ত পারফরম্যান্স আমাদের আশা জাগাচ্ছে। গেইলই আমাদের ভরসা।”

    প্রায় দুই বছর পর ওয়ানডেতে ফিরেছেন গেইল। হোল্ডার জানালেন, দীর্ঘদিন না খেললেও মানিয়ে নিতে কোনো অসুবিধা হবে না গেইলের, “আমি তার সাথে খেলার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। তাকে দেখে মনে হচ্ছে সে চ্যালেঞ্জটা নিতে প্রস্তুত। ফিরে আসতে পেরে দলের অন্যদের মতো সেও অনেক খুশি। আমরা সবাই চাই সে ভালো কিছু করে দেখাক আগের মতো।”

     

     

    টেস্ট সিরিজের পরাজয়ের পর টি-টোয়েন্টিতে জয় কিছুটা হলেও স্বস্তি এনেছে দলে। ওয়ানডেতেও সেই ধারাবাহিকতা ধরে রাখতে চান হোল্ডার, “দলে কয়েকজন সিনিয়র ক্রিকেটার ফিরছেন। তাদের অভিজ্ঞতা দলের অনেক সাহায্য করবে। সিরিজের শুরুটা ভালো করতে পারলে বাকি ম্যাচেও আত্মবিশ্বাস বজায় থাকবে।”