• অ্যাশেজ
  • " />

     

    'স্টোকসকে ছাড়াই ভালো করতে পারবে ইংল্যান্ড'

    'স্টোকসকে ছাড়াই ভালো করতে পারবে ইংল্যান্ড'    

     

    গ্রেফতার হয়ে ছাড়া পেলেও সাময়িকভাবে ক্রিকেট থেকে নিষিদ্ধ হয়েছেন। অনেক জল্পনা কল্পনা শেষে অ্যাশেজ দলে জায়গা হলেও বেন স্টোকসের অস্ট্রেলিয়া যাত্রা নিয়ে প্রশ্ন থেকেই যাচ্ছে। ইংলিশ অলরাউন্ডার মঈন আলী বলছেন, স্টোকস না থাকলেও অ্যাশেজ জেতার সামর্থ্য আছে ইংল্যান্ডের।

     

    সাবেক ইংলিশ ব্যাটসম্যান কেভিন পিটারসেন এক টুইটে বলেছিলেন, স্টোকস দলে না থাকলে অস্ট্রেলিয়া সফরে যাওয়ারই মানে হয় না! তবে মঈন এরকমটা মনে করেন না, “ সে যদি না খেলতে পারে, তাহলে আমাদের তাঁকে ছাড়াই ভালো করতে হবে। আমি মনে করি তাঁকে ছাড়াও জিততে পারে দল। যদি এটা নাই হতো তাহলে খেলতে নেমে কী লাভ?”

     

    অ্যাশেজে না খেললে অবশ্য স্টোকসকে মিস করবে মঈন, “স্টোকস আমাদের দলের অন্যতম সেরা ক্রিকেটার। তাঁকে পাশে পাওয়া সবার জন্যই দারুণ প্রেরণাদায়ক। আমরা সবাই চাইছি সে দলে থাকুক। এখন দেখা যাক কী হয় শেষ পর্যন্ত।”

     

    অস্ট্রেলিয়ার মাটিতে অ্যাশেজ খেলার নামার জন্য মুখিয়ে আছেন গত কয়েক সিরিজে দুর্দান্ত ফর্মে থাকা মঈন, “আমার তো তর সইছে না! একজন ক্রিকেটার হিসেবে ছোটবেলা থেকেই এই ইচ্ছাটা ছিল। কখনোই ভাবিনি ইংল্যান্ডের হয়ে সেখানে খেলতে যাবো। আমি সত্যিই অনেক ভাগ্যবান।”