• অ্যাশেজ
  • " />

     

    স্টোকসের প্রতি 'বিন্দুমাত্র সহানুভূতি' নেই ভনের

    স্টোকসের প্রতি 'বিন্দুমাত্র সহানুভূতি' নেই ভনের    

     

    মাঝরাতে রাস্তায় তরুণকে ঘুষি মেরে গ্রেফতার হয়েছিলেন। নিষেধাজ্ঞার কারণে আসন্ন অ্যাশেজে মাঠে নামাই অনিশ্চিত হয়ে পড়েছে বেন স্টোকসের। সাবেক ইংলিশ অধিনায়ক মাইকেল ভন বলছেন, স্টোকসের প্রতি তার বিন্দুমাত্র সহানুভূতি নেই।

     

    ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চতুর্থ ওয়ানডের ৭২ ঘণ্টা আগে সিরিজ জয় উদযাপন করতে হোটেলের বাইরে ছিলেন স্টোকসরা। ভন মনে করেন, স্টোকসের এরকম কাজ ক্ষমা করা যায় না, “তার বয়স ২৬। জাতীয় দলের ক্রিকেটার হিসেবে তার আরও বেশি সচেতন হওয়া উচিত। অনেক বড় ভুল করেছে স্টোকস। তার জন্য আমি কোনো সহানুভূতি দেখাতে পারছি না।”

     

    স্টোকসের এই কান্ডের জন্য ইংল্যান্ড দলের ম্যানেজমেন্টকেও সমানভাবে দোষী করছেন ভন, “ম্যানেজমেন্টের উচিত আয়নার সামনে দাঁড়িয়ে নিজেদের দিকে তাকানো। তারা কি আরও বেশি শক্ত হতে পারত না? আরও বেশি কিছু করতে পারত না এই ঘটনার আগেই? মাঝে মাঝে দলের ভালোর জন্য কঠিন কিছু পদক্ষেপ নিতে হয়। নাহলে এই ধরনের ঘটনা ঘটবেই। আমি খুব বেশি শক্ত হতে বলছি না। তবে একেবারেই ছেড়ে দেওয়া উচিত না।”

     

    রাত ৩ টায় কীভাবে স্টোকস ও ইংলিশ ক্রিকেটাররা হোটেলের বাইরে থাকতে পারে সেটা কিছুতেই বুঝে উঠতে পারছে না ভন, “ যখন আমরা অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত কিংবা বাংলাদেশে যাই, সেখানে কঠিন নিরাপত্তা বলয় থাকে। কোনোভাবেই হোটেল থেকে এভাবে বের হতে পারেন না কেউ। ইংল্যান্ডে তাদের পার্টি করতে যেতে দেওয়া হয়েছে ভালো কথা। কিন্তু রাতের ওই সময়ে কীভাবে তারা রাস্তায় থাকে এটাই বুঝতে পারছি না।”