• নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    এবারও নিউজিল্যান্ডের কাছে অসহায় ওয়েস্ট ইন্ডিজ

    এবারও নিউজিল্যান্ডের কাছে অসহায় ওয়েস্ট ইন্ডিজ    

    সংক্ষিপ্ত স্কোর

    নিউজিল্যান্ড ২৭৩, ২৯১/৮ ডিক্লে

    ওয়েস্ট ইন্ডিজ ২২১, ২০৩/৯ ( ব্রাথওয়েট ৬৪, ওয়াগনার ৩/৪২)

    ফলাফল- নিউজিল্যান্ড ২৪০ রানে জয়ী

    ম্যান অফ দ্যা ম্যাচ- রস টেলর

     

    ম্যাচ বাঁচাতে করতে হতো অতিমানবীয় কিছু। ওয়েলিংটনে সেরকম কিছুর ধারেকাছেও যেতে পারল না ক্রেগ ব্রাথওয়েটের দল। নিউজিল্যান্ডের দাপুটে বোলিংয়ে চতুর্থ দিনের চা বিরতির আগেই গুটিয়ে গেছে ওয়েস্ট ইন্ডিজের দ্বিতীয় ইনিংস। ২৪০ রানের বিশাল জয় নিয়ে ২-০ ব্যবধানে সিরিজ জিতল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড। 

     

     

     

    ক্যারিবিয়দের ‘ভরসা’ ছিলেন যে ব্রাথওয়েট, তাঁকে ফিরিয়ে দিয়েই দিনের শুরুটা করেন ট্রেন্ট বোল্ট, এটি ছিল টেস্টে তাঁর ২০০তম উইকেট। অল্প রানের ব্যবধানে শাই হোপ, শ্যেন ডওরিচকে ফিরিয়ে ওয়েস্ট ইন্ডিজকে বিপদে ফেলেন নেইল ওয়াগনার।

     

    বিপদ আরও বাড়িয়ে দেয় সুনীল আমব্রিসের ইনজুরি। প্রথম ইনিংসে হিট উইকেট হওয়া আমব্রিস ওয়াগনারের বাউন্সার সামলাতে গিয়ে হাতে আঘাত পান। রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছেড়েছেন, এই ইনিংসে আর ব্যাটিংয়েও নামেননি। আসন্ন ওয়ানডে সিরিজ থেকেও ছিটকে গেছেন আমব্রিস।  

     

    সতীর্থদের আসা যাওয়ার মিছিলে ব্যতিক্রম ছিলেন শুধু রস্টন চেজ। অন্যরা যেখানে বোল্ট- ওয়াগনারদের সামলাতেই পারছিলেন না, তিনি বুক চিতিয়েই লড়েছেন। তাঁর ৬৪ রানের ইনিংসের কল্যাণেই লাঞ্চের পরও নিউজিল্যান্ডকে জয়ের জন্য অপেক্ষা করতে হয়েছে।

     

     

     

    ওয়াগনারের বলে চেজ ফেরার পর পরাজয়ের ব্যবধান কমিয়েছে কিমার রোচের ‘পাগলাটে’ ব্যাটিং। ৩২ রান করে কিউই বোলারদের শুধু হতাশাই উপহার দিয়েছেন ম্যাচের অন্তিম মুহূর্তে। মিচেল স্যান্টনার তাঁকে বোল্ড করেই তুলে নেন জয়।