• নিউজিল্যান্ড-ওয়েস্ট ইন্ডিজ সিরিজ
  • " />

     

    সহজ জয়ে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড

    সহজ জয়ে সিরিজে এগিয়ে গেল নিউজিল্যান্ড    

     

    সংক্ষিপ্ত স্কোর-

    ওয়েস্ট ইন্ডিজ ২৪৮/৯ ( লুইস ৭৬, ব্রেসওয়েল ৪/৫৫)

    নিউজিল্যান্ড ২৪৯/৫ ( ওয়ার্কার ৫৭, টেলর ৪৯*, হোল্ডার ২/৫২)

    ফলাফল- নিউজিল্যান্ড ৫ উইকেটে জয়ী

     

    টেস্ট সিরিজের পরাজয়ের পর ওয়ানডেতে ঘুরে দাঁড়ানোর আশা ছিল। প্রথম ওয়ানডেতে অবশ্য লড়াইয়ের ধারেকাছেও যেতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ। কোবহাম ওভালে জেসন হোল্ডারের দলকে ৫ উইকেটে হারিয়ে সিরিজে ১-০তে এগিয়ে গেল কেন উইলিয়ামসনের নিউজিল্যান্ড।

     

     

     

    ২৪৯ রানের লক্ষ্যটা কখনোই খুব বড় মনে হয়নি কিউইদের সামনে। দুই ওপেনার জর্জ ওয়ার্কার ও কলিন মুনরোর শতরানের জুটি সেটাকে আরও সহজ করে দিয়েছে। ১০৮ রানের জুটি গড়ার পর হাফ সেঞ্চুরি থেকে একরান দূরে থাকতে কেসরিক উইলিয়ামসের বলে ফেরেন মুনরো। বেশিক্ষণ টিকতে পারেননি ওয়ার্কারও, ৫৭ রানে অ্যাশলি নার্সের বলে বোল্ড হন।

     

    এরপর উইলিয়ামসন আর রস টেলর জুটি দলকে জয়ের আরও কাছে নিয়ে যায়। ক্যারিবিয়ানদের ধারহীন বোলিংয়ে খুব অনায়াসেই রান তুলে নিয়েহেন দুজন। উইলিয়ামসন ফিরলেও শেষ পর্যন্ত  অপরাজিত ছিলেন টেলর, এক রানের জন্য পাননি ফিফটি। 

     

    ব্যাটসম্যানদের জন্য কাজটা সহজ করে দিয়েছিলেন নিউজিল্যান্ডের ডও ব্রেসওয়েল। ৫৫ রানে ৪ উইকেট তুলে নিয়ে ওয়েস্ট ইন্ডিজকে বড় স্কোর দাড় করাতে দেননি। ওপেনিংয়ে নামা ক্রিস গেইল ঝড় তুলতে পারেননি, তবে তাঁর সঙ্গী এভিন লুইস একপ্রান্ত আগলে রেখেছেন। ১৭৭ রানের মাথায় যখন টড অ্যাস্টেলের বলে ফেরেন, দলের স্কোর ২০০ পেরোনোই কঠিন মনে হচ্ছিল।

     

    নিয়মিত বিরতিতে উইকেট হারানো ওয়েস্ট ইন্ডিজের স্কোর ২০০ পেরোয় রোভম্যান পাওয়েলের কল্যাণে। চার ছক্কা ও ২ চারে ৫০ বলে পাওয়েল করেন ৫৯ রান। তবুও শেষ পর্যন্ত ২৫০ পেরোতে পারেনি দল।