• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    জহুরুল-আরিফুলের সেঞ্চুরির পর লিটন-তাসামুলের জবাব

    জহুরুল-আরিফুলের সেঞ্চুরির পর লিটন-তাসামুলের জবাব    

    ৫ম রাউন্ড, মিরপুর
    নর্থ জোন ১ম ইনিংস ৪১৫ (শান্ত ৭৩, মিজানুর ৪৬, জহুরুল ১১৩, আরিফুল ১০১, সোহাগ ৪/৯১, আশরাফুল ২/৬৩)
    ইস্ট জোন (টস) ১ম ইনিংস ১১০/০* (লিটন ৫২*, তাসামুল ৪৯*) 
    ইস্ট জোন ১০ উইকেট নিয়ে ৩০৫ রানে পিছিয়ে


    জহুরুল-আরিফুলের সেঞ্চুরিতে ৪০০ পেরুনো নর্থ জোনের দারুণ জবাব দিচ্ছেন ইস্ট জোনের লিটন দাস ও তাসামুল হক। দ্বিতীয় দিনশেষে অবিচ্ছিন্ন ওপেনিং জুটিতে দুইজন তুলেছেন ১১০ রান, ১ম ইনিংসে ৩০৫ রানে পিছিয়ে আছে ইস্ট জোন। 

    আগেরদিন শেষবেলায় মোহাম্মদ আশরাফুলের আঘাত সামলে অপরাজিত ছিলেন জহুরুল ইসলাম ও আরিফুল হক। আজ ৬ষ্ঠ উইকেটে দুইজন মিলে যোগ করেছেন আরও ১৪৬ রান। প্রথম শ্রেণির ক্যারিয়ারে ১৩তম সেঞ্চুরি পূরণ করেছেন জহুরুল, বিসিএলের এ মৌসুমে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ২৩৮ বলে ১২ চারে ১১৩ রান করে মুমিনুল হকের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে আউট হয়েছেন তিনি, তার উইকেটেই ভেঙেছে আরিফুলের সঙ্গে ১৮৪ রানের জুটি।

     

    ৬ষ্ঠ উইকেটে জহুরুল-আরিফুল যোগ করেছেন ১৮৪ রান (ছবি-বিসিবি) 

    তাইজুল ইসলামের সঙ্গে এরপর ৩০ রানের জুটি গড়ে ফিরেছেন আরিফুল, তার আগেই পেয়েছেন ক্যারিয়ারের ৭ম সেঞ্চুরি, বিসিএলের এ মৌসুমের দ্বিতীয়। ২০১ বলে ৭ চার ও ১ ছয়ে করেছেন ১০১ রান। লোয়ার অর্ডারে গুরুত্বপূর্ণ ৩০ রানের ইনিংস তাইজুলের, তাকে সঙ্গ দিয়েছেন শফিউল। ৩ বলের মাঝে ৪১৫ রানেই সোহাগ গাজির জোড়া আঘাতে অল-আউট হয়ে গেছে নর্থ জোন। 

    আগের ম্যাচে সেঞ্চুরি ও ফিফটি করা লিটন এদিনও করেছেন ফিফটি, ৬ চার ও ২ ছয়ে ৭২ বলে অপরাজিত আছেন ৫২ রানে। তার সঙ্গী প্রিমিয়ার লিগের পর প্রথমবার খেলতে নামা তাসামুল, ৯২ বলে ৪৯ রানে অপরাজিত তিনিও মেরেছেন ৬টি চার। ৪.০৭ হারে রান তুলেছেন দুইজন।