• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    রাজ্জাকের ৬ উইকেটের দিনে সাদমানের ৭ রানের আফসোস

    রাজ্জাকের ৬ উইকেটের দিনে সাদমানের ৭ রানের আফসোস    

    ৫ম রাউন্ড, রাজশাহী
    সাউথ জোন ১ম ইনিংস ১৯১ (ফজলে ৪০, নুরুল ২৮, এবাদত ৪/৩২, মোশাররফ ৪/৫৭) ও ২য় ইনিংস ৫০/১* (এনামুল ৩১*, তানভীর ১/৫)
    সেন্ট্রাল জোন (টস) ১ম ইনিংস ৩০২ (সাদমান ৯৩, শুক্কুর ৫৪, মজিদ ৪৪, সাইফ ৩০, রাজ্জাক ৬/১০৬, নাঈম ৩/৮৩)
    সাউথ জোন ৯ উইকেট নিয়ে ৬১ রানে পিছিয়ে 


    আগেরদিন ৮ উইকেটে নিয়ে ৩৭ রানে পিছিয়ে থেকে দিন শেষ করেছিল সেন্ট্রাল জোন। তবে সাদমান ইসলামের ৯৩ ও সাতে নামা ইরফান শুক্কুরের ৫৪ রান ছাড়া ইনিংস সেভাবে দাঁড় করাতে পারেননি কেউই। আব্দুর রাজ্জাকের বোলিং তোপে পড়ে ১০৯ রানের লিড নিয়েই তাই প্রথম ইনিংসে শেষ করতে হয়েছে তাদের, রাজশাহীতে দ্বিতীয় দিনশেষে ৯ উইকেট নিয়ে ৬১ রানে পিছিয়ে আছে সাউথ জোন। ৩১ রানে ব্যাট করা এনামুল হকের সঙ্গী ইমরুল কায়েসের রান ৯। 

    দিনের শুরুতে মার্শাল আইয়ুবের রান-আউটে ধাক্কা খেয়েছে সেন্ট্রাল জোন, ৩৯ রানের ব্যবধানে এরপর ফিরেছেন মাহমুদউল্লাহ, সাদমান ও তানভীর হায়দার। ১৪ রানে আব্দুর রাজ্জাকের বলে কট-বিহাইন্ড মাহমুদউল্লাহ, ৯৩ রানে রাজ্জাকের বলে একইভাবে আউট হয়ে টানা দ্বিতীয় সেঞ্চুরি মিসের আফসোসে পুড়েছেন সাদমান। তানভীর হায়দারও কট-বিহাইন্ড, নাঈম হাসানের বলে নুরুল হাসানের গ্লাভসে জমা পড়ার আগে করেছেন ২২ রান। 

    সবুজ উইকেটে চির-সবুজ রাজ্জাক!


    মোশাররফ হোসেনকে সঙ্গে নিয়ে এরপর লড়েছেন শুক্কুর। রাজ্জাকের বলে এলবিডাব্লিউ হয়েছেন মোশাররফ, ২৮ রান করে, তাতেই ভেঙেছে ৭৯ রানের ৭ম উইকেট জুটি। আবু হায়দার ক্যাচ দিয়েছেন তুষার ইমরানের হাতে, এ উইকেট দিয়েই ক্যারিয়ারে ৩২তম বারের মতো ইনিংসে ৫ উইকেট পেয়েছেন রাজ্জাক। 

    ৭০ বলে ১১ চারে ৫৪ রান করা শুক্কুর বনেছেন রাজ্জাকের ৬ষ্ঠ শিকার, পরের ওভারে সালাউদ্দিন শাকিলকে এলবিডাব্লিউ করে সেন্ট্রাল জোনের ইনিংস শেষ করেছেন নাঈম হাসান। রাজ্জাক ৬ উইকেট নিয়েছেন ১০৬ রানে, বাকি ৩ উইকেট নাঈম নিয়েছেন ৮৩ রান দিয়ে। 

    ১ম ইনিংসে ৬৪ রানের ওপেনিং জুটি ছিল সাউথ জোনের, এবার ফজলে রাব্বি ও এনামুল তুলতে পারলেন ৩৭। তানভীরের বলে শুক্কুরকে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন ফজলে, ১৯ ওভারেই ৬ বোলার ব্যবহার করেও ওই একটি সাফল্যই পেয়েছ সেন্ট্রাল জোন।