• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    ইয়াসিন-শরিফুলের তোপে একদিনেই ২০ উইকেট নেই ইস্ট জোনের

    ইয়াসিন-শরিফুলের তোপে একদিনেই ২০ উইকেট নেই ইস্ট জোনের    

    ৫ম রাউন্ড, মিরপুর
    নর্থ জোন ১ম ইনিংস ৪১৫ (শান্ত ৭৩, মিজানুর ৪৬, জহুরুল ১১৩, আরিফুল ১০১, সোহাগ ৪/৯১, আশরাফুল ২/৬৩)
    ইস্ট জোন (টস) ১ম ইনিংস .২১৭(লিটন ৬৯, তাসামুল ৫৬, ইয়াসিন ৪/৩৯, শরিফুল ৪/৩৩) ও ২য় ইনিংস (ফলোয়িং-অন) ১৭০ (সোহাগ ৫০, সাইফউদ্দিন ৩২, ইয়াসিন ৩/১৬, শরিফুল ৩/২১, শফিউল ৩/২৮)
    ফল- নর্থ জোন ইনিংস ও ২৮ রানে জয়ী 


    ১ম ইনিংসে ১২২ রানের ওপেনিং জুটি। এরপর ২৬৫ রানেই ইস্ট জোন হারিয়ে ফেললো ২০ উইকেট! একদিনের মাঝেই তাদেরকে দুইবার অল-আউট করে দিল নর্থ জোন, প্রথম ইনিংসে ৪১৫ রান করেও একদিন বাকি থাকতে ইনিংস ও ২৮ রানে জিতেছে তারা। ইস্ট জোনের ১৪টি উইকেটই নিয়েছেন দুইজন- ডানহাতি পেসার ইয়াসিন আরাফাত ও বাঁহাতি পেসার শরিফুল ইসলাম। এ ম্যাচ জিতে একলাফে ৫৮ পয়েন্ট হয়ে গেল নর্থ জোনের, শিরোপাটাও তাই উঁকি দিচ্ছে তাদের। 

    আগেরদিন ১১০ রানে অবিচ্ছিন্ন ছিল ইস্ট জোনের ওপেনিং জুটি, ৫৬ রান করে আজ প্রথমে আউট হয়েছেন তাসামুল হক, শফিউল ইসলামের বলে। মুমিনুল হক, লিটন দাস, আফিফ হোসেন, অলক কাপালি- চারজনই এরপর ইয়াসিনের শিকার। এবার পালা শরিফুলের- মোহাম্মদ আশরাফুল, জাকের আলি, সোহাগ গাজি ও আবু জায়েদ ঘায়েল হয়েছেন তার বলে। সাইফউদ্দিনের শেষ উইকেট নিয়ে শেষ পেরেকটা ঠুকেছেন তাইজুল ইসলাম। আগেরদিন আশাজাগানিয়া ইস্ট জোনের ইনিংস এরপর আবার শুরু হয়েছে ফলো-অনে পড়ে। 

     

    ম্যাচসেরা ইয়াসিন

    দ্বিতীয় ইনিংসে ইস্ট জোনের ইনিংসের চিত্র আরও করুণ। রুগ্ন, ভগ্নপ্রায় ইনিংসে একমাত্র উজ্জ্বল দিক ছয়ে নামা সাইফউদ্দিনের ৩২ ও নয়ে নামা সোহাগ গাজির ৩৮ বলে ৫০ রানের ইনিংস। এ দুইটি বাদ দিয়ে দুই অংকের ইনিংসই আছে আর তিনটি, ১৭০ রানে অল-আউট হয়ে যাওয়ার পেছনে এবার ইয়াসিন ও শরিফুলের সঙ্গে অবদান আছে নর্থ জোনের আরেক পেসার শফিউলেরও। তিনজনই নিয়েছেন তিনটি করে উইকেট। 

    শুরুটা করেছিলেন আগের ইনিংসের সর্বোচ্চ স্কোরার লিটন দাস, শেষ হয়েছে আবু জায়েদকে দিয়ে। মাঝে ভেঙে পড়েছে ইস্ট জোন, প্রথম ইনিংসে নর্থ জোনকে অল-আউট করে যাদের প্রাপ্তি ১ পয়েন্ট। দুই ইনিংস মিলিয়ে ৩০ রান করেছেন মুমিনুল, প্রথম ইনিংসে ২১ রান করলেও দ্বিতীয় ইনিংসে করেছেন আরও কম- ৯।  তার ব্যাটিং-ই যেন তুলে ধরছে ইস্ট জোনের পুরো ম্যাচের চিত্রটা। আর দুই ইনিংসেই পেসারদের চিত্র তুলে ধরছে নর্থ জোনের বোলিং-আগুনের।