• বাংলাদেশ ক্রিকেট লিগ, বিসিএল
  • " />

     

    মিঠুনের ১১৮, তুষারের ৮৮-তে ঘুরে দাঁড়ালো সাউথ জোন

    মিঠুনের ১১৮, তুষারের ৮৮-তে ঘুরে দাঁড়ালো সাউথ জোন    

    ৫ম রাউন্ড, রাজশাহী
    তৃতীয় দিনশেষে
    সাউথ জোন ১ম ইনিংস ১৯১ (ফজলে ৪০, নুরুল ২৮, এবাদত ৪/৩২, মোশাররফ ৪/৫৭) ও ২য় ইনিংস ৩৪৮/৬* (মিঠুন ১১৮, তুষার ৮৮, এনামুল ৪৫, মোশাররফ ৩/৮০)
    সেন্ট্রাল জোন (টস) ১ম ইনিংস ৩০২ (সাদমান ৯৩, শুক্কুর ৫৪, মজিদ ৪৪, সাইফ ৩০, রাজ্জাক ৬/১০৬, নাঈম ৩/৮৩)
    সাউথ জোন ৪ উইকেট নিয়ে ২৩৭ রানে এগিয়ে 


    প্রথম ইনিংসে ১৯১ রানে অল-আউট হয়ে যাওয়ার পর দ্বিতীয় ইনিংসে মোহাম্মদ মিঠুনের সেঞ্চুরি ও তুষার ইমরানের ৮৮ রানের ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সাউথ জোন। তৃতীয় দিনশেষে দ্বিতীয় ইনিংসে তাদের লিড ২৩৭ রানের, এখনও আছে ৪ উইকেট। 

    ১ উইকেটে ৫০ রান নিয়ে আগেরদিন শেষ করেছিল সাউথ জোন, ৪৫ রান করে মোশাররফ হোসেনের বলে বোল্ড হয়েছেন এনামুল হক, দলীয় ৭৮ রানে। ইমরুল কায়েসও ফিরেছেন দ্রুতই, ৩০ রান করে এবাদত হোসেনের বলে দিয়েছেন ক্যাচ। 

    তুষার ও মিঠুনের জুটি এরপরই। তৃতীয় উইকেটে দুইজন মিলে যোগ করেছেন ১৯৩ রান। মোশাররফের বলে ক্যাচ দেওয়া মিঠুন খেলেছেন ঝড়ো ইনিংস, ১২১ বলে ১১৮ রান করেছেন ১৬ চার ও ১ ছয়ে। মিঠুনের পর ফিরেছেন নুরুল, ১৪ রানে। ১৪১ বলে ১০ চার ও ১ ছয়ে ৮৮ রান করে খেই হারিয়েছেন তুষার, মোশাররফের বলে ক্যাচ দিয়ে মিস করেছেন চার ইনিংসে তৃতীয় সেঞ্চুরিটা। 

     

    তুষারের ১২ রানের আক্ষেপ!

    এরপর হাল ধরেছেন জিয়াউর রহমান ও মোসাদ্দেক হোসেন। ৭ম উইকেটে তাদের অবিচ্ছিন্ন জুটি ৩৮ রানের। জিয়া অপরাজিত আছেন ১৭ রানে, মোসাদ্দেকের রান ২২। 

    পয়েন্ট টেবিলে এখন তিন নম্বরে সাউথ জোন, ৩৮ পয়েন্ট নিয়ে। এই রাউন্ড শুরুর আগে শীর্ষে থাকা নর্থ জোনের সঙ্গে তাদের পয়েন্ট ব্যবধান ছিল মাত্র ২, তবে তিনদিনেই ম্যাচ জিতে এই রাউন্ডে ১৭ পয়েন্ট পেয়ে নর্থ জোন এখন ৫৮ পয়েন্টে। শিরোপার দৌড়ে টিকে থাকতে তাই সাউথ জোনের জয়টা গুরুত্বপূর্ণ, প্রথম ইনিংসে ব্যাটিং বিপর্যয়ের পর বোলিংয়ে পিছিয়ে পড়েও ফিরে আসা, আর তারপর দ্বিতীয় ইনিংসে দারুণভাবে ঘুরে দাঁড়ানো- সাউথ জোনের অনুপ্রেরণা তো তারা নিজেরাই!