• শ্রীলংকা-দক্ষিণ আফ্রিকা সিরিজ
  • " />

     

    বোলারদের পর ডি ককরা এগিয়ে নিলেন দক্ষিণ আফ্রিকাকে

    বোলারদের পর ডি ককরা এগিয়ে নিলেন দক্ষিণ আফ্রিকাকে    

    দ্বিতীয় ওয়ানডে, ডাম্বুলা 
    শ্রীলঙ্কা ২৪৪/৮, ৫০ ওভার 
    দক্ষিণ আফ্রিকা ২৪৬/৬, ৪২.৫ ওভার 
    দক্ষিণ আফ্রিকা ৪ উইকেটে জয়ী 


    আরেকটি ওয়ানডে, আরেকবার দক্ষিণ আফ্রিকার সফল রান-তাড়া। লুঙ্গি এনগিডি ও অ্যানডাইল ফেহলুকায়োর উইকেটের সঙ্গে উইলেম মুলডেরের কিপটে বোলিংয়ের পর কুইন্টন ডি কক, হাশিম আমলা ও ফাফ ডু প্লেসির ব্যাটিংয়ে সিরিজে ২-০ তে এগিয়ে গেছে দক্ষিণ আফ্রিকা, ডাম্বুলায় দিবা-রাত্রির ম্যাচে জিতে। বাকি তিন ম্যাচের একটি জিতলেই সিরিজ জিতে যাবে তাই প্রোটিয়ারা। 

    টস জিতে ব্যাটিংয়ে নামা শ্রীলঙ্কা শুরুতেই আঘাত পেয়েছে দ্রুত উইকেট হারিয়ে। নিরোশান ডিকভেলার ৬৯, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুসের অপরাজিত ৭৯ রানের ইনিংসই তাদের হাইলাইটস, এ দুজনকে সে অর্থে সমর্থন দিতে পারেননি আর কেউ। ৫০ রানে ৩ উইকেট নিয়েছেন এনগিডি, ৩ উইকেট নিতে ফেহলুকায়ো খরচ করেছেন ৪৫ রান। আর ৭ ওভারে মাত্র ২৬ রান দিয়ে ১ উইকেট নিয়েছেন মুলডের। ২৪৪ রানেই আটকে গেছে শ্রীলঙ্কা। 

    জবাবে ১৪ ওভারেই ৯১ রান তুলেছে দক্ষিণ আফ্রিকার ওপেনিং জুটি, ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন হাশিম আমলা। অবশ্য শ্রীলঙ্কা হারিয়েছে বেশ কয়েকটি সুযোগ, ভাগ্যের পরশও পায়নি তারা। আউট হওয়ার আগে আমলা করেছেন ৪৩ রান, ম্যাচসেরা ডি কক করেছেন ৮৭। 

    মাঝে এইডেন মার্করাম দ্রুত ফিরলেও ডু প্লেসির ৪৯ ও জেপি ডুমিনির ৩২ রানের ইনিংসে ভর করে জয়ের কাছে পৌঁছে গেছে দক্ষিণ আফ্রিকা। ৭.১ ওভার বাকি থাকতেই দক্ষিণ আফ্রিকার জয় নিশ্চিত করেছেন বোলিংয়ের দুই নায়ক- মুলডের ও ফেহলুকায়ো। 

    সিরিজের তৃতীয় ওয়ানডে ক্যান্ডিতে, ৫ আগস্ট।