• ফুটবল

'ওরা আমার নামটা কোচের সংক্ষিপ্ত তালিকাতেই রাখেনি'

কে নেবেন আর্জেন্টিনার কোচের দায়িত্ব, প্রশ্নটা এখন মিলিয়ন ডলারের। বিশ্বকাপে দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়ের পর চলে যেতে হয়েছে হোর্হে সাম্পাওলিকে। আপাতত ভারপ্রাপ্ত কোচ হিসেবে দায়িত্ব পেয়েছেন লিওনেল স্কালোনি, পাবলো আইমার আছেন তাঁর সহকারী হিসেবে। কিন্তু পূর্ণকালীন কোচ হিসেবে ডিয়েগো ম্যারাডোনার নাম আসছে না সেভাবে। আর এতেই সংবাদমাধ্যমের ওপর খেপেছেন আর্জেন্টিনা কিংবদন্তি।

নিজের ইন্সটাগ্রাম পোস্টে বিশ্বকাপজয়ী এই আর্জেন্টাইন অভিযোগ করেছেন, আর্জেন্টাইন সংবাদমাধ্যম তাঁকে নিয়ে কোনো রকম আলোচনাই করছে না, ‘আর্জেন্টিনার জাতীয় দলের প্রতি সম্মান রেখেই বলছি, আমি বলতে চাই অনেক সাংবাদিক ভাই আমাকে জাতীয় দলের কোচ হিসেবে সম্ভাব্যদের তালিকাতেই রাখেননি। আমি শাভো ফুকসের (আর্জেন্টিনার শীর্ষ সাংবাদিক) কথা বলেছি, কিন্তু সে আমাকে সংক্ষিপ্ত তালিকাতেই রাখেনি। অথচ আমি যখন খেলছিলাম, তখন সে শুরুই করেনি। আর এখন সে আমাকে চেনেই না। আমি খুবই হতাশ হয়েছি বেশির ভাগ সংবাদপত্র সাবেক কোচদের অনেকের নাম বললেও আমার  সঙ্গে বলেনি। আর এটাই হচ্ছে আর্জেন্টিনার ক্রীড়া সাংবাদিকদের অবস্থা।’

এর মধ্যে অবশ্য ম্যারাডোনা বুলগেরিয়ার ক্লাব ডায়নামো ব্রেস্টের চেয়ারম্যানের দায়িত্ব নিয়েছেন। ম্যারাডোনা এখনই বলছেন, জাতীয় দলের ডাক পেলে সঙ্গে সঙ্গে দায়িত্বটা ছেড়ে দেবেন।