• ফুটবল

নেইমারের জন্য ৩৫০ মিলিয়ন পরিশোধ করবে রিয়াল মাদ্রিদ?

পোস্টটি ২৩৩৮ বার পঠিত হয়েছে

bcdf5340ab281fa9d2017bf5d5649d76-5c83c1e85dde8

      স্প্যানিশ  দৈনিক ক্রীড়া স্পোর্ত-এর প্রথম পাতা

এক হাজার দিনের অধিক  সময় চ্যাম্পিয়নস ট্রফি তুলে রাখার রাজত্বে থাকা রিয়াল মাদ্রিদের অবস্থা এখন হযবরল। ২৭ ফেব্রুয়ারি - ৬ মার্চ। এই সপ্তাহে তিনটি লিগ থেকে বাদ যাওয়া আতংকিত সময়। প্রথমে কোপা দেল রে থেকে বিদায় নিতে হয়েছে ৩-০ গোলে বার্সেলোনার কাছে। আবারো চিরপ্রতিদ্বন্দ্বী দলের সাথে হেরে লা লিগার আশা ছেড়ে দিতে হয়। নিজেদের অস্তিত্ব টিকে রাখার শেষ ভরসা থাকে চ্যাম্পিয়ন্স লিগ, সেখানেও আয়াক্সের মতো দলের সাথে ৪-১ গোলে হেরে লজ্জাজনক বিদায় নিতে হয়েছে শেষ ষোলো থেকেই। তিনটি ম্যাচই নিজেদের ঘরের মাঠে দর্শকদের সামনে হেরে যেন লজ্জার পরিধি বিশাল হলো। 

রিয়াল মাদ্রিদের এমন বাজে পারফরম্যান্সে কাকে দোষারোপ করবে ম্যানাজমেন্ট? এজন্য সবচেয়ে বড় সমস্যা খুজে পাবে দলে ফিনিশিং দেওয়ার মতো কোনো খেলোয়াড় নেই! তাই পরবর্তী মৌসুমে দলের এমন শোচনীয় পরিস্থিতি না দেখার জন্য এখনই রিয়াল মাদ্রিদের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ একজন যোগ্য উত্তরসূরী ক্রিস্টিয়ানো রোনালদোর মতো কাউকে চাইছে। 

স্পোর্টের বরত নিয়ে স্প্যানিশ গণমাধ্যম জানিয়েছে, ‘পেরেজ যেকোনো মুল্যে  ব্রাজিলিয়ান ফরোয়ার্ড নেইমারকে দলে  পেতে ইচ্ছুক। এরই মধ্যে তার এজেন্টের সাথে যোগাযোগ করেছে রিয়াল মাদ্রিদ কর্তৃপক্ষ। জানা গেছে, নেইমারের জন্য ৩৫০ মিলিয়ন পাউন্ড খরচ করতে রাজি রিয়াল ।’    

2554245-2018-11-28T204641Z_1739793371_RC13B5B58950_RTRMADP_3_SOCCER-CHAMPIONS-PSG-LIV-copy                  Image Source : BeInSports 

ইতোমধ্যে স্পেনের সবচেয়ে আলোচিত বিষয় নেইমার রিয়াল মাদ্রিদে আসার গুঞ্জন। স্প্যানিশ জনপ্রিয় ক্রীড়া ম্যাগাজিন ও পত্রিকার প্রথম পাতার শিরোনাম হচ্ছে নেইমারকে নিয়ে। একইসাথে গুঞ্জনের তোপ দ্বিগুণ সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে, কতটুকু যুক্তিযুক্ত  হচ্ছে এতো টাকা খরচ করে নেইমারকে রিয়াল মাদ্রিদে ভেড়ালে?    

স্প্যানিশ জায়ান্ট ক্লাব বার্সেলোনায় নেইমার কাটিয়েছেন চার মৌসুম। বার্সায় থাকাকালীন সময়ে  রিয়ালের বিপক্ষে ৮ ম্যাচে সতীর্থদের দিয়ে গোল করেয়েছেন ৫ গোল এবং নিজের ঝুলিতে আছে ৩ গোল। ২০১৭ সালের গ্রীষ্মের মৌসুমে ট্রান্সফার রেকর্ড ২২২ মিলিয়ন ইউরোর বিনিময়ে বার্সেলোনা থেকে পাড়ি জমান ফ্রান্সের ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইনে। হয়ে যান ফুটবল বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ফুটবলার। 

পিএসজিতে বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ফুটবলারের বার্ষিক বেতন ৩১ মিলিয়ন পাউন্ড। রিয়াল মাদ্রিদ তাকে বার্ষিক ৪৫ মিলিয়ন পাউন্ড পারিশ্রমিক দিতে রাজি। নেইমার ক্লজ ট্রান্সফারে ৩৫০ মিলিয়ন পাউন্ডের বিনিময়ে রিয়াল মাদ্রিদে যোগ দিলে নিজেরই আগের ট্রান্সফার রেকর্ড পিছনে পেলে নতুন ট্রান্সফার রেকর্ড গড়বেন। অন্যদিকে মেসিকে টপকে সবচেয়ে বেশি পারিশ্রমিক পাওয়া খেলোয়াড় হবেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।     

'প্যাভিলিয়ন ব্লগ’ একটি কমিউনিটি ব্লগ। প্যাভিলিয়ন ব্লগে প্রকাশিত লেখা, মন্তব্য, ছবি এবং ভিডিওর সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক এবং মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।