• ক্রিকেট

কিছু কথা সত্য কিন্তু অপ্রিয় ...

পোস্টটি ৫৪২ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।
কিছু কথা সত্য কিন্তু অপ্রিয়...
 
যাই হোক,পঞ্চপান্ডবদের কুরুক্ষেত্রের যুদ্ধে কৌরবদের বিপক্ষে জয় এসেছিল কেন জানেন?সব দিক দিয়ে শক্তিশালী হয়েও কৌরবরা কেন হেরেছিল?শুধুমাত্র সর্বসেরা পান্ডব অর্জুনের জন্য?
উত্তর হলো "না"...কারণ পান্ডবরা পাঁচ ভাই সবাই অবদান রেখেছিল যুদ্ধজয়ে । কেউ বোঝা হয়ে ছিল না।যুদ্ধে সবারই কিছু না কিছু ভূমিকা ছিল।
 
এবার আসি ২০১৯ ওয়ার্ল্ডকাপে যেখানে বাংলাদেশ ইতিহাসের সবচেয়ে সেরা দলকে পাঠিয়েও অষ্টম হলো! আরেকটা দল দেখান যে দলের কেউ ৬০০ + রান আর ১১ উইকেট নেয়ার পরও সে দল এমনভাবে শেষ করেছে!
ওই ওয়ার্ল্ডকাপে তামিম আর মাহমুদুল্লাহর পারফরম্যান্স ছিল বিলো এভারেজ... মুশফিকের ব্যাটিং মোটামুটি ভালো হলেও সাউথ আফ্রিকা ,আফগানিস্তান ছাড়া অন্য দলের সাথে ইমপ্যাক্ট ফেলেনি আর সাথে যাচ্ছেতাই কিপিং তো ছিলোই!মাশরাফির কথা আর নাইবা বললাম!
Capture
এবার আসি আসল কথায়।এই পঞ্চপান্ডব ট্যাগে আসলে কাদের লাভ হয় বলুন তো?বা কি লাভ হয় বলুন তো?এই পঞ্চপান্ডব ট্যাগের আশ্রয়ে যারা আছেন দেখবেন তাদের পারফরম্যান্স বাজে হলেও প্রশ্ন তোলা যায় না! আর বাদ দিলে কি হয় তা বুঝতে গত কয়েকমাসে সাংবাদিকদের ডোমিংগো বিরোধী ক্যাম্পেইন দেখলেই বুঝবেন!
 
এই পঞ্চপান্ডব ট্যাগের আড়ালে গড়ে ওঠা ফোরামের সুবিধা নিয়েছেন সাকিব ছাড়া প্রায় প্রত্যেক প্লেয়ারই! সাকিবকে অন্তর্ভুক্ত করায় সাকিবের চেয়ে বাকিদের সুবিধাটাই বেশি নয় কি!
আর এই ফোরামকে আমি আরো বেশি ঘৃণা করি গণমাধ্যমের সামনে একটি অনুষ্ঠানে পাঁচজন যখন গাইছিলেন তখন মিরাজ উঠতে চাওয়ায় তাকে চড় দেখিয়ে মাশরাফির নামিয়ে দেয়াটা দেখার পর।ট্রল ,মিমে ঘটনাটা সাধারণভাবে নেয়া হলেও ব্যাপারটা সাধারণ হতে পারেইনা!সেদিনই বুঝতে পেরেছি মিরাজের মতো জুনিয়রদের কেন তেল মেরে চলতে হয়!
মনে রাখবেন...ক্রিকেট খেলাটা দিনশেষে ১১ জনের খেলা,৫ জনের নয়।