• ক্রিকেট

আফিফ হোসেন ধ্রুব, বাংলার নতুন ধ্রুবতারা

পোস্টটি ২১১ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

বাংলাদেশী দর্শকদের কাছে অন্যরকম এক ভালোবাসায় পরিচিতি ছড়াচ্ছেন খুলনার ছেলে আফিফ হোসেন ধ্রুব। টি-টোয়োন্টি এবং ওডিআই ফরম্যাটে প্রতিনিয়ত রানের দেখা পাচ্ছেন এই ওয়ান্ডায় বয়। বড় বড় স্কোর করে বাংলাদেশের প্রতিটি ইনিংসে যোগ করছেন নিজের ব্যক্তিগত সেরা ইনিংসগুলো। নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন দিনের পর দিন। যা প্রতিনিয়ত বিসিবিকে স্কোয়াডের ফার্স্ট চয়েস হিসেবে ভাবাতে বাধ্য করছে।  যেন সাগরে ডুবতে থাকা মানুষের নৌকার দেখা পাওয়া। বিসিবি সভাপতিও খোদ প্রশংসায় মেতে থাকেন এই বাহাতি ব্যাটসম্যানের। চোখের প্রাপ্তি, মনের আবেগ,  অবুঝ ভালোবাসা ; এসব সাথে নিয়েই যখন দর্শক খেলা দেখবে বলে মত্ত থাকে, তখন তাদের মনকে প্রশমিত করতে পারে বাংলার এই নতুন ধ্রুবতারা। ক্লাসিক, ফ্লিপ, সুইচ, কাটশট সহ আরও বাহারী দৃষ্টিনন্দন সব শটের মাধ্যমে বাংলাদেশী ভক্তদের হৃদয়ে জায়গা পাকাপোক্ত করেছেন ২৩ বছর বয়সী এই তরুণ। ফিল্ডিং- এ ও সেই পরিচিত আফিফ। দূর থেকে স্ট্যাম্পে আঘাত করে রীতিমত বাংলাদেশের অনুকূলে ম্যাচগুলো নিয়ে আসেন অবিলম্বে। পার্টটাইম বোলিং করে থাকেন।  যেন একটা ফুল প্যাকেজ হয়ে আছেন বাংলাদেশের ক্রিকেটের জন্য। 

 

ক্রিকেটে সৌন্দর্য ছড়ানোর পাশাপাশি রানের খাতাও সচল রাখা একজন পারফেক্ট ব্যাটসম্যানের বৈশিষ্ট্য।  দুবাইতে আবুধাবির বিপক্ষে ৭৭ আর ১৮ রানের ইনিংস দুটি সেই কথাই বলছে।প্রথম ম্যাচে দৃষ্টিনন্দন কিছু সট, ব্যাটিং মুভমেন্ট,  ভালো বলগুলো থেকে ১/২ বের করে আনা, গ্যাপ দেখে বল ফ্লিক করা ; সব ছিলো আফিফের ব্যাটে। ২য় ইনিংসে ১ ছয় আর ২ চারে খেলাটা শুরু করলেও শেষমেষ ফুলটাচ বলে ক্যাচ উঠিয়ে দিয়েছিলেন এই ধ্রুব। সর্বশেষ দশ টি-টোয়েন্টি তে তাঁর সর্বমোট রান সংগ্রহ  ৩০৯,  যার গড় ৩০.৯। টি-টোয়েন্টি ফরম্যাটে যা ওয়ার্ল্ডক্লাস বলা চলে। সর্বশেষ জিম্বাবুয়ের সাথে ৮৫ এবং ৪১ রানের ইনিংসও জানান দিয়ে যায় কেন তিনি বাংলাদেশের ক্রিকেটে এক্স ফ্যাক্টরের দাবিদার। 

 

অক্টোবরের ৭ তারিখ থেকে শুরু হতে যাওয়া ট্রাই নেশন টি-টোয়েন্টি সিরিজ শুরু হতে যাচ্ছে নিউজিল্যান্ডে।  বাংলাদোশের হয়ে আফিফ হোসেনের সৌন্দর্য আবার শুভাশিত হোক, মুভমেন্ট, এ্যাপ্রোচ ঠিক থাকুক,  বাংলাদেশের মানুষও উপভোগ করুক আফিফকে,  উপভোগ করুক বাংলাদেশের প্রতিটি ম্যাচকে, এটাই প্রত্যাশা।1664418724260