• ক্রিকেট

বাংলাদেশের একজন বটবৃক্ষ আছে ।

পোস্টটি ৫৩১ বার পঠিত হয়েছে
'আউটফিল্ড’ একটি কমিউনিটি ব্লগ। এখানে প্রকাশিত সব লেখা-মন্তব্য-ছবি-ভিডিও প্যাভিলিয়ন পাঠকরা স্বতঃস্ফূর্তভাবে নিজ উদ্যোগে করে থাকেন; তাই এসবের সম্পূর্ণ স্বত্ব এবং দায়দায়িত্ব লেখক ও মন্তব্য প্রকাশকারীর নিজের। কোনো ব্যবহারকারীর মতামত বা ছবি-ভিডিওর কপিরাইট লঙ্ঘনের জন্য প্যাভিলিয়ন কর্তৃপক্ষ দায়ী থাকবে না। ব্লগের নীতিমালা ভঙ্গ হলেই কেবল সেই অনুযায়ী কর্তৃপক্ষ ব্যবস্থা নিবেন।

তামিম ইকবাল, আমার প্রিয় খেলোয়াড় না  তবে অপ্রিয় কেউ না । দেশ সেরা ওপেনার তামিম ইকবাল,  বাংলাদেশের ইতিহাসের সেরা ওপেনার  নিঃসন্দেহে । টি-টিয়োন্টি বিশ্বকাপের আগে হুট করে
অবসরের সিদ্ধান্ত, অবাক করেছিল সবাইকে । তবে অতটা  অবাক হইনি,  কারণ আর যাইহোক তামিম ইকবাল টি-টিয়োন্টি তে সে সময় ছিলো যাচ্ছে তাই ।

মনে কি আছে সেই ম্যাচেFB_IMG_16887426316944474র কথা ,  বাংলাদেশের লাস্ট উইকেট তামিম ইকবাল নামলেন মাঠে এক হাতে ব্যাটিং করলেন দেশের জন্য,  পুরো মাঠ উত্তেজিত । সেইদিন শ্রীলঙ্কার সাথে বীরত্বের গল্প লিখেছিল তামিম ইকবাল । সেই গল্প কী সংবাদ সম্মেলনে হুট করে বলা অবসরের ঘোষণা দিয়ে থমকে যাবে ? যে ক্যাপ্টেন ২৩ বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছিল তা নিমিষেই ফুরিয়ে যাবে ? 

২০২৩ ওয়াল্ড কাপ এর আগে এরকম  আরেকটা আচমকা অবসরের সিদ্ধান্ত । সত্যিই অবাক পুরো জাতি । ওয়ানডেতে তামিম  ইকবাল সেরা চয়েস এই মুহূর্তে । ওয়ানডে ক্যাপ্টেন এর এই সিদ্ধান্তে পুরো জাতি থমকে গিয়েছিল । তামিম এর অশ্রুজলে পুরো ক্রিকেট পাড়া থমকে গিয়েছিল একদিনের জন্য ।

তবে শেষ থ্রিল টা বাকি ছিল হয়তো । খেলাপ্রিয় প্রধানমন্ত্রী ও সাবেক ক্যাপ্টেন মাশরাফির  এর সাথে আলোচনা করে ফিরলেন  লর্ডস জয়ী এই বাংলাদেশী । একজন বটবৃক্ষ আছে বাংলাদেশে, যার ছায়ায় আগলে আছে সবাই।  তামিম ইকবালের শেষ টা সুন্দর হোক,  বাংলাদেশের বিশ্বকাপ জয় হোক । মেসি অবসরের পর ফিরে এসে বিশ্বকাপ জিতেছিল, তামিম ইকবাল কী জিততে পারবে এশিয়া কাপ অথবা বিশ্বকাপ ?  তা সময়েই বলে দেবে । তবে তামিম ইকবালের অবসর ভেঙ্গে ফিরে আসাটা সত্যিই আনন্দের খবর বাংলাদেশ ক্রিকেট প্রেমিদের জন্য । তাই চলুন ট্রল নয় , শুভেচ্ছা জানান খান সাহেব কে । শেষ ক্লাইমেক্স টা হয়তো এখনো বাকি ।