• বাংলাদেশ ক্রিকেট লিগ ২০১৮
  • " />

     

    রাব্বি-সাইফ-শান্তর ফিফটির দিন

    রাব্বি-সাইফ-শান্তর ফিফটির দিন    

    বিসিএল, পঞ্চম রাউন্ড, তৃতীয় দিনশেষে 

    বগুড়া 
    ইস্ট জোন ১ম ইনিংস ২৬২/৮ ডিক্লে. (ইয়াসির ৭০, রনি ৪০, আল-আমিন ৩/২৬, মেহেদি ২/৪৭) 
    সাউথ জোন ১ম ইনিংস ১৩৬/৩* (রাব্বি ৫৭*, তুষার ২৯*, রেজা ১/১৫) 

    রাজশাহী 
    নর্থ জোন ১ম ইনিংস ১৪৬ (নাঈম ৩০, জুনাইদ ৩৫, তাসকিন ২/৪৪, আরাফাত সানি ৩/২৮) 
    সেন্ট্রাল জোন ১ম ইনিংস ১৪৯/১* (শান্ত ৬৭, সাইফ ৬৬*, নাঈম ১/৪৫)


    বিসিএলের পঞ্চম রাউন্ডের বৃষ্টিবিঘ্নিত দুই ম্যাচই এগুচ্ছে ড্রয়ের পথে। বগুড়ায় ৮ উইকেটে ২৬২ রানে ইনিংস ঘোষণা করে দেওয়ার পর সাউথ জোনের ৩ উইকেট নিতে পেরেছে ইস্ট জোন, শেষদিনের শুরুতে তাদের লিড থাকবে ১২৬ রানের। অন্য ম্যাচে রাজশাহীতে প্রথম ইনিংসে নর্থ জোনকে ১৪৭ রানে অল-আউট করে দেওয়ার পর ৯ উইকেট বাকি রেখেই ৩ রানে এগিয়ে গেছে সেন্ট্রাল জোন। 

    বগুড়ায় এদিন ইস্ট জোন ইনিংস ঘোষণা করেছে লাঞ্চের পর। এর আগেই আগের দিনের সঙ্গে কোনও রান যোগ না করে ফিরেছেন ইয়াসির আলি, ৭০ রান করে শফিউল ইসলামের বলে ক্যাচ দিয়ে। মাহমুদুল হাসান ও জাকির আলির ২৪, জাকির ও ফরহাদ রেজার ২২ রানের জুটিতে ২৫০ পেরিয়েছে ইস্ট জোন। এ তিন ব্যাটসম্যানই আউট হয়েছেন এলবিডব্লিউ হয়ে, দুইজন আল-আমিন ও একজন আব্দুর রাজ্জাকের বলে। 

    ব্যাটিংয়ে শুরুটা ভাল হয়নি সাউথের, ৭ রানের মাথায় ফিরেছেন এনামুল হক, ফরহাদ রেজার বলে বোল্ড হয়ে। রকিবুল হাসানের সঙ্গে এরপর ফজলে রাব্বির জুটি ৫৭ রানের। রকিবুল ও আল-আমিন এরপর দ্রুত ফিরেছেন, ৮ রানের ব্যবধানে। তবে রাব্বির সঙ্গে তুষার ইমরানের ৬৪ রানের অবিচ্ছিন্ন জুটিতে আর কোনও উইকেট হারায়নি সাউথ জোন। রাব্বি অপরাজিত আছেন ৫৭ রানে। 

    রাজশাহীতে অন্য ম্যাচে শেষ ৫ উইকেটে তুলেছে ৫৪ রান। দিনের শুরুতেই শহিদুল ইসলামের বলে ফিরেছিলেন নাঈম ইসলাম, আগেরদিনের স্কোরের সঙ্গে ৫ রান যোগ হতেই। জহুরুল ইসলাম, ধীমান ঘোষ ও জিয়াউর রহমান দুই অঙ্ক ছুঁলেও কেউই পেরুতে পারেননি ২০। ইনিংসে ৩৮ রানে ৩ উইকেট নিয়েছেন আরাফাত সানি। 

    সাইফ হাসান ও নাজমুল হোসেন শান্ত এরপর সেন্ট্রাল জোনের হয়ে গড়েছেন ওপেনিংয়ে সেঞ্চুরি জুটি। ৯৫ বলে ৬৭ রান করে নাঈমের বলে শান্ত ক্যাচ দেওয়ায় ভেঙেছে সে জুটি। তবে দিনশেষে অপরাজিত আছেন সাইফ, ১৩৯ বলে ৭ চার ও ৩ ছয়ে। তার সঙ্গী আব্দুল মজিদ।