• পাকিস্তান-অস্ট্রেলিয়া সিরিজ
  • " />

     

    বিশ্বকাপের আশা এখনও আছে রিচার্ডসনের

    বিশ্বকাপের আশা এখনও আছে রিচার্ডসনের    

    বিশ্বকাপের আশা এখনও আছে টিকে আছে অস্ট্রেলিয়ান পেসার জাই রিচার্ডসনের। পাকিস্তানের সঙ্গে ২৪ মার্চ দ্বিতীয় ওয়ানডেতে ফিল্ডিংয়ের সময় কাঁধে চোট পেয়েছিলেন তিনি, তবে স্ক্যানে গুরুতর কিছু ধরা পড়েনি তার। 

    ম্যাচে ৫ ওভার বোলিংয়ের পর বাউন্ডারিতে ফিল্ডিংয়ের সময় কাঁধের ওপর ভর দিয়ে বাজেভাবে পড়ে গিয়েছিলেন রিচার্ডসন। সে ম্যাচে আর খেলেননি, ড্রেসিংরুমের স্লিংয়ে হাত ঝুলিয়ে বসে ছিলেন। এরপর দ্রুতই পার্থে উড়িয়ে নিয়ে স্ক্যান করা হয়েছে তার। ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মেডিকেল স্টাফের সঙ্গে কথা বলে অস্ট্রেলিয়ার টিম ডাক্তার রিচার্ড শ জানিয়েছেন, স্ক্যানে রিচার্ডসনের জন্য এর চেয়ে ভাল কিছু আসতে পারত না। 

    অবশ্য বিশ্বকাপের দল ঘোষণা পর্যন্ত সময়েও কাঁধের চোটের পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে থাকতে হবে রিচার্ডসনকে। শ বলেছেন, রিচার্ডসনের কাঁধ নড়ে গেছে, হাড় ভাঙেনি বা চিড় ধরেনি। তাদের আশা, অস্ত্রোপচার লাগবে না এই পেসারের। 

    রিচার্ডসনের মতো একই রকম চোট পেয়েছিলেন তার সতীর্থ ন্যাথান কোল্টার-নাইলও, ২০১৫ সালে বিগব্যাশের ম্যাচে। দুই মাসের মধ্যে বোলিং শুরু করতে পেরেছিলেন তিনি। অস্ট্রেলিয়ার প্রথম ম্যাচ জুনের ১ তারিখে, ব্রিস্টলে আফগানিস্তানের বিপক্ষে। 

     

     

    রিচার্ডসনের মতো চোট থেকে ফেরার অপেক্ষায় অস্ট্রেলিয়ার আরও দুই পেসার- জশ হ্যাজলউড ও মিচেল স্টার্ক। বিশ্বকাপের অস্ট্রলিয়ার রাডারে থাকা পেসারদের মধ্যে আরু আছেন কোল্টার-নাইল, জ্যাসন বেহেনড্রফ, কেন রিচার্ডসনরা।