• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    ওয়েস্ট ইন্ডিজের বিশ্বকাপ রিজার্ভ স্কোয়াডে অবসর নেওয়া ব্রাভো!

    গত বছরের অক্টোবরে আনুষ্ঠানিকভাবে জাতীয় দল থেকে অবসরের ঘোষণা দিয়েছিলেন তিনি। সেই ডোয়াইন ব্রাভোকেই দেখা যেতে পারে এবারের বিশ্বকাপে! বিশ্বকাপের জন্য দশজন ক্রিকেটারকে রিজার্ভ রেখেছে ওয়েস্ট ইন্ডিজ। তাদের মাঝে আছেন ব্রাভো। ব্রাভোর সাথে এই তালিকাতে আছেন কাইরন পোলার্ডও। 

    ব্রাভো শেষবার ওয়ানডে খেলেছিলেন ২০১৪ সালের অক্টোবরে। ওয়েস্ট ইন্ডিজের হয়ে সবশেষ খেলতে নেমেছিলেন ২০১৬ সালের সেপ্টেম্বরে, পাকিস্তানের বিপক্ষে সেই টি-টোয়েন্টির পর আর জাতীয় দলের হয়ে খেলেননি। গত বছরের অক্টোবরে ব্রাভো ঘোষণা দিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে আর দেখা যাবে না তাঁকে। আন্তর্জাতিক ক্রিকেট না খেললেও নিয়মিত খেলছেন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট। এবারের আইপিএলেও চেন্নাইয়ের হয়ে খেলেছেন ব্রাভো। 

    সবাইকে অবাক করে দিয়ে ব্রাভোকে বিশ্বকাপের রিজার্ভ দলে রেখেছে ক্যারিবিয়ান ক্রিকেট বোর্ড। দশজনের দলে আছেন পোলার্ডও। তাদের সাথে রাখা হয়েছে সুনীল আমব্রিস, জন ক্যাম্পবেল, জনাথন কার্টার, রস্টন চেজ, শন ডাওরিচ, কিমো পল, খারি পিয়েরে, রেমন রেইফারকে।

    ওয়েস্ট ইন্ডিজের ১৫ জনের বিশ্বকাপ স্কোয়াড আজ থেকে ২৩ মে পর্যন্ত সাউদাম্পটনে অনুশীলন করবে। তাদের সাথে যোগ দেবেন আমব্রিস ও রেইফার। আয়ারল্যান্ডের ত্রিদেশীয় সিরিজে ভালো করা আমব্রিস অসুস্থ এভিন লুইসের বিকল্প হিসেবে থাকবেন। রেইফার সাহায্য করবেন বোলারদের কাজ কমাতে।

     

     

    ওয়েস্ট ইন্ডিজের নির্বাচক কমিটির প্রধান রবার্ট হেয়নেস বলছেন, মূল স্কোয়াডকে ব্যাকআপ দেওয়ার জন্যই দশজনের রিজার্ভ দল রেখেছন তাঁরা, ‘যদি বদলির দরকার হয় মূল স্কোয়াডে, তাহলে যেন ভালো কাউকে নেওয়া যায় এজন্যই এমন রিজার্ভ দল রাখা হয়েছে। এই দশজনের মাঝে অনেক অভিজ্ঞ ক্রিকেটার আছে, অনেক উদীয়মান তরুণও। যদি প্রয়োজন হয়, তাহলে তাঁরা দলে ভালো অবদান রাখতে পারবে।’