• ক্রিকেট বিশ্বকাপ ২০১৯
  • " />

     

    • ক্রিকেট বিশ্বকাপ ২০১৯

    'পাকিস্তানের সমর্থকরা স্মিথ-ওয়ার্নারকে দুয়ো দেবে না'

    ভারত-অস্ট্রেলিয়া ম্যাচে স্টিভ স্মিথকে দুয়ো দেওয়ার ঘটনা নিয়ে ম্যাচের পরেও বেশ আলোচনা হয়েছে। ম্যাচের সময় স্মিথকে ভারতীয় সমর্থকদের দুয়ো না দেওয়ার আহবান জানিয়েছেন খোদ বিরাট কোহলি। আজ টন্টনে পাকিস্তানের বিপক্ষে মাঠে নামবেন স্মিথরা। পাকিস্তান অধিনায়ক সরফরাজ আহমেদ স্মিথ-ওয়ার্নারকে আশ্বাস দিলেন, ভারতের মতো পাকিস্তানের সমর্থকরা তাদের দুয়ো দেবেন না।

    বল টেম্পারিংয়ের অভিযোগে এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে এই বিশ্বকাপেই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছেন স্মিথ-ওয়ার্নার। ইংল্যান্ডের মাটিতে যে দুয়ো শুনতে হবে তাদের, সেটা নিয়ে বিশ্বকাপ শুরুর আগে থেকেই কথা উঠেছিল। ভারতীয় সমর্থকরা স্মিথকে ‘চিটার চিটার’ বলে দুয়ো দিয়েই যাচ্ছিল সেদিন। ব্যাটিং-ফিল্ডিং করার সময় দুইবার কোহলির নজরে এসেছে ব্যাপার, দুইবারই সমর্থকদের ইশারা করে বলেছেন, তাঁরা যেন এটা না করে। ম্যাচের পর কোহলি জানিয়েছিলেন, দর্শকের এমন আচরণের জন্য স্মিথের কাছে ক্ষমাও চেয়েছিলেন তিনি।

    সরফরাজ অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ শুরুর আগেভাগেই বলে দিলেন, ভারতীয় সমর্থকদের মতো আচরণ করবেন না পাকিস্তানের সমর্থকরা, ‘আমার মনে হয় না পাকিস্তানের মানুষ এমন কিছু করবে। তাঁরা ক্রিকেটকে খুব ভালবাসে, ক্রিকেটারদের ভালবাসে। তাঁরা স্মিথ-ওয়ার্নারকে এভাবে দুয়ো দেবে না বলেই আমার বিশ্বাস।

    অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, স্মিথ ও ওয়ার্নার ঠেকানোর পরিকল্পনা সাজাচ্ছেন সরফরাজ, ‘বিশ্বকাপে যাদের টপ অর্ডার ভালো করেছে, তাঁরাই সাফল্য পেয়েছে। আমরা জানি অস্ট্রেলিয়ার টপ অর্ডার খুব ভয়ংকর। তাদের ফিঞ্চ, স্মিথ ও ওয়ার্নার আছে। তাদের যেভাবেই হোক আটকাতে হবে, সেই পরিকল্পনাই সাজাচ্ছি।’

     

     

    গত মার্চে এই অস্ট্রেলিয়ার কাছেই ৫-০ ব্যবধানে সিরিজ হেরেছিল পাকিস্তান। ওই হার নিয়ে অবশ্য খুব বেশি ভাবছেন না সরফরাজ, ‘অতীতে যা হয়েছে সেটা নিয়ে ভেবে লাভ নেই। আমরা বর্তমান নিয়ে ভাবছি। এই মুহূর্তে আমাদের আত্মবিশ্বাস অনেক বেশি। আশা করি অস্ট্রেলিয়ার বিপক্ষে দারুণ কিছু করতে পারব।’