• ইউএস ওপেন
  • " />

     

    ইউএস ওপেনে সেরেনার ম্যাচে আম্পায়ার থাকছেন না সেই রামোস

    ইউএস ওপেনে সেরেনার ম্যাচে আম্পায়ার থাকছেন না সেই রামোস    

    গত বছরের ইউএস ওপেনের ফাইনালে আম্পায়ার কার্লোস রামোসের সাথে সেরেনা উইলিয়ামসের সেই বাকবিতন্ডা হয়তো এখনো ভোলেননি টেনিস ভক্তরা। সেই ফাইনালে সেরেনা বলেছিলেন, বেঁচে থাকতে আর কখনোই তাঁর ম্যাচে আম্পায়ারিং করতে পারবেন না রামোস। ইউএস ওপেন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, এবারের আসরে সেরেনা ও ভেনাসের কোনো ম্যাচে আম্পায়ার থাকছেন না রামোস। 

    নাওমি ওসাকার বিপক্ষে ফাইনালে রামোসের সাথে উত্তপ্ত বাক্য বিনিময় হয়েছিল সেরেনার। গ্যালারিতে বসে থাকা সেরেনার কোচ প্যাট্রিক মরাতোগলু তাকে নানাভাবে পরামর্শ দিয়ে যাচ্ছিলেন, রামোসের অভিযোগ ছিল এমনটাই। এই ইস্যুতে এক পয়েন্ট পেনাল্টি পাওয়ার পর রাগটা আরও বেড়ে যায় সেরেনার। এক পর্যায়ে আম্পায়ার রামোসকে ‘মিথ্যুক’ ও ‘চোর’ বলেও আখ্যায়িত করেন সেরেনা। সাথে সেরেনা এও বলেন, বেঁচে থাকতে আর কখনোই তাঁর ম্যাচে আম্পায়ারিং করতে পারবেন না রামোস। 

    ওই ঘটনার পর ইউএস ওপেন কর্তৃপক্ষ সিদ্ধান্ত নিয়েছে, বিতর্ক এড়াতে সেরেনা ও ভেনাসের ম্যাচে রামোসকে দায়িত্ব দেওয়া হবে না। ইউএস ওপেনের রেফারি সোরেন ফ্রিমেলও মনে করেন, এই সিদ্ধান্ত সবার জন্যই ভালো হয়েছে, ‘আমরা এবারের টুর্নামেন্টের জন্য সেরা আম্পায়ারদের নির্বাচিত করা হয়েছে। টুর্নামেন্টের ভালোর জন্য রামোসকে সেরেনার ম্যাচে না রাখার মতো সিদ্ধান্ত আগেও হয়েছে। উইলিয়ামস বোনদের কোনো ম্যাচেই তিনি থাকবেন না।’ 

    টেনিসে একজন খেলোয়াড়ের ম্যাচ থেকে নির্দিষ্ট একজন রেফারিকে দূরের রাখার এমন ঘটনা নতুন নয়। ব্রাজিলের রেফারি কার্লোস বের্নারদেসকে অনেক সময়ের জন্য রাফায়েল নাদালের ম্যাচ থেকে দূরে সরিয়ে রাখা হয়েছিল। ২০১৫ সালের রিও অলিম্পিকে দুইজনের মাঝে বেশ কথা কাটাকাটি হয়েছিল।