• ইউএস ওপেন
  • " />

     

    সেরেনাকে ইতিহাস গড়তে দিলেন না এক টিনএজার

    এই ফ্ল্যাশিং মিডোতেই ২০ বছর আগে সেরেনা উইলিয়ামস যখন তার প্রথম গ্ল্যান্ড স্লাম জিতেছিলেন, বিয়াংকা আন্দ্রেস্কুর তখন জন্মই হয়নি। ৩৭ বছর বয়সী সেরেনাকে হারিয়ে সেই ইউএস ওপেনেই নিজের প্রথম গ্র্যান্ড স্লাম জিতলেন ১৯ বছর বয়সী আন্দ্রেস্কু। পর পর চারটি গ্র্যান্ড স্লামের ফাইনালে তাই হেরে গেলেন সেরেনা, আন্দ্রেস্কু ম্যাচটা জিতেছেন ৬-৩, ৭-৫ ব্যবধানে।

     

     

    বড় একটা অর্জনের হাতছানি ছিল সেরেনার সামনে। এই ম্যাচ জিতলেই মার্গারেট কোর্টের রেকর্ড ২৪টি গ্র্যান্ড স্লাম জেতার অবিশ্বাস্য কীর্তি। কিন্তু সেটা আর হলো না। ফাইনালে গিয়ে স্নাচ্যুয়াপ ধরে রাখতে পারলেন না সেরেনা। প্রথম সেটে বিয়াংকা জিতেছিলেন সহজেই। তবে জোর লড়াই হলো দ্বিতীয় সেটে। দুইবার ব্রেক করে শেষ পর্যন্ত তৃতীয় ম্যাচ পয়েন্টে গিয়ে পেয়েছেন শিরোপা।

     

    ১৫য়তম বাছাই আন্দ্রেস্কুর জন্য এটা ছিল স্বপ্নপূরণের চেয়েও বেশি কিছু। প্রথম কানাডিয়ান হিসেবে কোনো গ্র্যান্ড স্লাম জিতেছেন, ২০০৬ সালে মারিয়া শারাপোভার পর প্রথম টিন এজার হিসেবে জিতেছেন কোনো গ্র্যান্ড স্লাম। ম্যাচ শেষে আনন্দে শুয়ে পড়েছেন কোর্টে। পরে বলেছেন, এক বছর আগেও যদি কেউ বলত সেরেনাকে হারিয়ে ইউএস ওপেন জিতবেন তাহলে তাকে পাগল ঠাউরাতেন তিনি।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন