• ইউএস ওপেন
  • " />

     

    ইউএস ওপেনের ফাইনালে নাদাল

    রজার ফেদেরার, নোভাক জোকোভিচরা ছিটকে গেছেন আগেই। ফেভারিটদের মাঝে বাকি ছিলেন শুধু রাফায়েল নাদালই। ইউএস ওপেনের সেমিফাইনালে ইতালির মাতেও বেরেটিনিকে ৭-৬, ৬-৪ ও ৬-১ সেটে হারিয়ে ফাইনালে পৌঁছে গেছেন নাদাল। ফাইনালে তার প্রতিপক্ষ রাশিয়ার দানিল মেদভেদেভ। 

     

     

    প্রথম সেটে নাদাল-বেরেটিনি লড়াইটা হয়েছে সমানে সমান। ৬-৬ এ সমতা থাকার পর টাইব্রেকারেই নির্ধারিত হয় সেট। সেখানে জিতে ম্যাচে এগিয়ে যান নাদাল। পরের দুই সেটে অবশ্য পাত্তাই পাননি বেরেটিনি। ৬-৪ ও ৬-১ গেমে জিতে ফাইনালে পৌঁছে গেছেন নাদাল। 

    এই নিয়ে পঞ্চমবারের মতো ইউএস ওপেনের ফাইনালে উঠলেন নাদাল। সেখানে তিনি মুখোমুখি হবেন ২৩ বছর বয়সী মেদভেদেভের। এর আগে ২০১০, ২০১১, ২০১৩ ও ২০১৭ সালে ইউএস ওপেনের ফাইনালে উঠেছিলেন নাদাল। তিনবারই শিরোপা জিতেছেন তিনি, হেরেছিলেন শুধু ২০১১ সালে জোকোভিচের বিপক্ষে। 

    এবার ফাইনাল জিতলে নাদালের গ্র্যান্ড স্ল্যাম সংখ্যা দাঁড়াবে ১৯ এ। ২০ গ্র্যান্ড স্ল্যাম নিয়ে তার সামনে আছেন ফেদেরার।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন