• ইউএস ওপেন
  • " />

     

    ইউএস ওপেনে থাকছেন না নাদাল-ফেদেরার

    ইউএস ওপেনে থাকছেন না নাদাল-ফেদেরার    

    ৩১ আগস্ট থেকে ফ্ল্যাশিং মিডোসে শুরু হচ্ছে এবারের ইউএস ওপেন। আর করোনাভাইরাসের কারণে এই আসরে অংশ নেবেন বলে সিদ্ধান্ত নিয়েছেন ডিফেন্ডিং চ্যাম্পিয়ন রাফায়েল নাদাল। করোনাভাইরাসের বর্তমান অবস্থা নিয়ন্ত্রণের বাইরে রয়েছে উল্লেখ করে এই সিদ্ধান্তের কথা জানান ওয়ার্ল্ড নাম্বার টু নাদাল।

    ইউএস টেনিস অ্যাসোসিয়েশন করোনাভাইরাসের ঝুঁকি কমাতে ফ্ল্যাশিং মিডোসে পরপর দুটি টুর্নামেন্ট আয়োজন করার সিদ্ধান্ত নিয়েছে। প্রথম ২২ আগস্ট থেকে সেখানে অনুষ্ঠিত হবে এই বছরের সিনসিনাটি মাস্টার্স। এটি শেষ হওয়ার পরই ৩১ আগস্ট থেকে শুরু হবে ইউএস ওপেন, শেষ হবে ১৩ সেপ্টেম্বর।


    নাদালের মতো ফেদেরারও অংশ নিচ্ছেন না এবারের ইউএস ওপেনে। হাঁটুর চোটের কারণে এই টুর্নামেন্টে খেলা হচ্ছে না তার। এই দুই কিংবদন্তির অনুপস্থিতিতে তাই ছেলেদের টেনিসের সব আলো থাকবে সার্বিয়ান টেনিস তারকা নোভাক জোকভিচের ওপর।

    মেয়েদের টেনিসেও থাকছে বড় খেলোয়াড়দের অনুপস্থিতি। অস্ট্রেলিয়ার ওয়ার্ল্ড নাম্বার ওয়ান অ্যাশলি বার্টি। তবে যুক্তরাষ্ট্রের সেরেনা উইলিয়ামস, রোমানিয়ার সিমোনে হালেপ এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বিয়াঙ্কা আন্দ্রিসকু টুর্নামেন্টে অংশ নেওয়ার ইঙ্গিত দিয়েছেন। তবে টুর্নামেন্ট শুরু আগে আরও কয়েকজন শীর্ষ খেলোয়াড় অংশ নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসতে পারেন বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

    করোনাভাইরাসের সময়ে ভ্রমণের জন্য মন থেকে সায় পাচ্ছেন না বলেই ইউএস ওপেনে অংশ নেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন নাদাল, “বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা বাড়ছে। স্বাস্থ্য পরিস্থিতি খুবই জটিল অবস্থায় রয়েছে। আমি এই সিদ্ধান্তটি নিতে চাইনি, তবে এক্ষেত্রে আমি আমার মনের কথা শুনেছি। এখন আমি ভ্রমণ করতে চাচ্ছি না।”