• ইউএস ওপেন
  • " />

     

    রেকর্ড ছোঁয়া হল না সেরেনার, ফাইনালে আজারেনকা-ওসাকা

    মার্গারেট কোর্টের রেকর্ড ২৪ গ্র্যান্ডস্লামের রেকর্ড ছুঁতে অপেক্ষা আরও বাড়ল সেরেনা উইলিয়ামসের। বেলারুশের ভিক্টোরিয়া আজারেনকার কাছে হেরে ইউএস ওপেন থেকে বিদায় নিয়েছেন ২৩ গ্র্যান্ডস্লাম জয়ী সেরেনা। প্রথম সেট বেশ দাপটের সঙ্গে ৬-১ এ জিতে নিলেও পরের দুই সেটে ৬-৩ ব্যবধানে হেরে যান ছয়বারের ইউএস ওপেন জয়ী এই মার্কিন টেনিস কিংবদন্তি। অপর সেমিফাইনালে যুক্তরাষ্ট্রের জেনিফার ব্র্যাডিকে ৭-৬ (৭-১), ৩-৬ এবং ৬-৩ সেটে হারিয়ে ফাইনালে উঠেছেন আসরের চতুর্থ বাছাই জাপানের নাওমি ওসাকা।


    গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে এবারের আগে দশ ম্যাচ খেলেও কখনো সেরেনা উইলিয়ামসকে হারাতে পারেননি আজারেনকা। অবশেষে ২০১৩ সালের পর প্রথম কোনো গ্র্যান্ডস্লামের সেমিফাইনাল খেলতে নেমে সেই গেরো কাটালেন তিনি। প্রথম সেটে আজারেনকাকে পাত্তা না দিলেও এরপর হালকা চোটে পড়েন সেরেনা। তৃতীয় সেটে ট্রেইনারকেও কোর্টে ডাকেন তিনি। অ্যাকিলিসের চোট নিয়ে খেলে শেষ পর্যন্ত আর ফর্মে থাকা আজারেনকার সঙ্গে পেরে ওঠেননি সেরেনা।

    ১৩ সেপ্টেম্বর ফাইনালে তৃতীয় গ্র্যান্ডস্লাম শিরোপা জিততে কোর্টে নামবেন দুইবারের অস্ট্রেলিয়ান ওপেন জয়ী আজারেনকা আর একটি করে ইউএস ও অস্ট্রেলিয়ান ওপেন জেতা নাওমি ওসাকা।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন