• ইউএস ওপেন
  • " />

     

    'বেবি ফেদেরারের' কাছে হেরেই ফেদেরারের বিদায়

    অভিষেকের পর থেকেই তার নাম দেওয়া হয়েছিল ‘বেবি ফেদেরার’। নামটা যদিও খুব একটা পছন্দ ছিল না গ্রিগর দিমিত্রভের। এই নামে যেন তাকে না ডাকা হয় সেই আহবানও জানিয়েছিলেন তিনি। ইউএস ওপেনের কোয়ার্টার ফাইনালে এবার রজার ফেদেরারকে হারিয়ে দিলেন দিমিত্রভ। পাঁচ সেটের থ্রিলারে প্রথমবারের মতো দিমিত্রভের কাছে হেরে বিদায় নিলেন ফেদেরার। 

    আগের সাত দেখায় একবারও ফেদেরারকে হারাতে পারেননি বুলগেরিয়ার দিমিত্রভ। ওই সাত ম্যাচের ১৮টি সেটের মাঝে মাত্র দুটিতে জিতেছিলেন তিনি। আজকের কোয়ার্টার ফাইনালে তাই ফেভারিট ছিলে ফেদেরারই।

     

     

    ফেদেরার শুরুটাও করেছিলেন ফেভারিটের মতোই। প্রথম সেটটা ৬-২ গেমে অনায়াসেই জিতেছিলেন তিনি। দ্বিতীয় সেট ৬-৪ গেমে জিতে ম্যাচে সমতা ফেরান দিমিত্রভ। পরের সেট ৬-৩ গেমে জিতে ম্যাচে আবার এগিয়ে যান ফেদেরার। 

    চতুর্থ সেটে জমজমাট লড়াই শেষে ৬-৪ গেমে জিতে ম্যাচে সমতা ফেরান দিমিত্রভ। শেষ সেটে একদমই পাত্তা পাননি ফেদেরার। ৬-২ গেমে পঞ্চম সেট জিতে ফেদেরারকে বিদায় করে দেন দিমিত্রভ।

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন