• ইউরোপা লিগ
  • " />
    X
    GO11IPL2020

     

    মাঠের কারণে পগবাকে নিয়ে ঝুঁকি নিচ্ছেন না সোলশার

    আলকমারের বিপক্ষে ইউরোপা লিগের ম্যাচ খেলতে ম্যানচেস্টার ইউনাইটেড এখন নেদারল্যান্ডসে। সেখানে অবশ্য আলকমারের নিজস্ব মাঠে খেলবে না ইউনাইটেড, ‘ধার’ করা মাঠেই মুখোমুখি হবে দুই দল। আর এই ধার করা মাঠের পিচের হাল নিয়েই খানিকটা ক্ষুব্ধ ইউনাইটেড কোচ ওলে গানার সোলশার। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে সোলশার বলছেন, এটা তার দেখা অন্যতম বাজে মাঠগুলোর একটি। এই মাঠের কারণেই পল পগবাকে দলে নেননি সোলশার। 

    তীব্র ঝড়ের কারণে বেশ ক্ষতি হয়েছিল আলকমারের নিজস্ব স্টেডিয়ামের। ভেঙে গিয়েছে তাদের বেহস কয়েকটি গ্যালারির ছাদ।  তাই তারা কোসেরা স্টেডিয়ামকে কয়েক মাসের জন্য ভাড়া নিয়েছে। সেই মাঠে প্রাকৃতিক ঘাসের বদলে আছে সিনথেটিক ঘাস। 

    ঝড়ে ক্ষতিগ্রস্থ আলকমারের স্টেডিয়াম

     

    সোলশার এই মাঠ নিয়ে তাই একদমই সন্তুষ্ট নন, ‘আমি তো দেখে অবাক, তারা যে এমন মাঠ নির্বাচন করেছে সেটা ভাবতেই পারিনি। আমি নরওয়ের এমন ধরনের পিচের সাথে পরিচিত। যে মাঠে আমাদের ম্যাচ হবে, সেটা আমার দেখা সবচেয়ে বাজে মাঠগুলোর একটি। এটা ফুটবলারদের জন্যও নিরাপদ না। নেদারল্যান্ডসের মতো দেশে এরকম মাঠ ব্যবহার করা হবে এটা দেখেই আমি অবাক হচ্ছি। উত্তর মেরুতে থাকলে এমনটা করা মানায়। নরওয়েতে মার্চ, নভেম্বর ও ডিসেম্বরে এজন্য খেলাই যায় না।’ 

    আজকের ম্যাচের জন্য পল পগবাকে দলে নেননি সোলশার। আর্সেনালের বিপক্ষে ম্যাচে গোড়ালিতে আঘাত পেয়েছিলেন তিনি। পগবাকে নিয়ে এমন মাঠে কোনো ঝুঁকি নিতে চাননি সোলশার, ‘বিশেষজ্ঞদের সাথে আলোচনার পর আমরা সিদ্ধান্ত নিয়েছি, পগবার আরও চিকিৎসা ও বিশ্রাম দরকার। আমি এমন মাঠে তাকে ও মার্শিয়ালকে নিয়ে ঝুঁকি নিতে চাইছি না।’ 

     

     

    প্রিয় প্যাভিলিয়ন পাঠক, 

    কোভিড-১৯ মহামারি বিশ্বের আরও অনেক কিছুর মতো অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত করেছে ক্রীড়াঙ্গনকে। পরিবর্তিত এই পরিস্থিতিতে নতুন এক সংকটের মুখোমুখি হয়েছি আমরাও। প্যাভিলিয়নের নিয়মিত পাঠক এবং শুভানুধ্যায়ী হিসেবে আপনাদের কাছে অনুরোধ থাকবে আমাদের পাশে এসে দাঁড়ানোর। আপনার ছোট বা বড় যেকোনো রকম আর্থিক অনুদান আমাদের এই কঠিন সময়ে মূল্যবান অবদান রাখবে।

    ধন্যবাদান্তে,
    প্যাভিলিয়ন