• বাংলাদেশ নারী দলের পাকিস্তান সফর
  • " />

     

    এবারও পারলেন না সালমারা, সিরিজ পাকিস্তানের

    এবারও পারলেন না সালমারা, সিরিজ পাকিস্তানের    

    পাকিস্তান নারী দল ২০ ওভারে ১৬৭/৩

    বাংলাদেশ নারী দল ২০ ওভারে ১৫২/৭

    ফলঃ পাকিস্তান ১৫ রানে জয়ী

     

    প্রথম ম্যাচটা কাছে গিয়েও পারেনি বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচেও পাহাড় টপকাতে হতো বাংলাদেশের মেয়েদের, এবারও কাছাকাছি গিয়ে পারেনি। লাহোরে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে নিজেদের টি-টোয়েন্টির সবচেয়ে বেশি রান করেও সালমারা হেরে গেছেন ১৫ রানে। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে জয়ও নিশ্চিত হয়ে গেল পাকিস্তানের।

    মেয়েদের টি-টোয়েন্টির হিসেবে আজ ম্যাচটা ছিল বেশ হাই স্কোরিং। প্রথম পাওয়ারপ্লেতেই পাকিস্তান তুলে নেয় ৪১ রান। তার আগেই পঞ্চম ওভারে প্রথম সাফল্য পেয়ে যায় বাংলাদেশ, সিদ্রা আমিনকে ১৯ রানে ফিরিয়ে দেন লতা মন্ডল। এরপরেই ম্যাচটা সালমাদের নাগালের বাইরে নিয়ে যেতে থাকেন কাভেরিয়া খান ও বিসমাহ মারুফ। দ্বিতীয় উইকেটে দুজন যোগ করেন ৯৫ রান। জাভেরিয়াকে ৫২ রানে ফিরিয়ে শেষ পর্যন্ত জুটিটা ভাঙেন জাহানারা। সেটাও অবশ্য ১৭তম ওভারে গিয়ে। এর পর আর একটি উইকেটই পেয়েছে বাংলাদেশ, ইরাম জাভেদকে ফিরিয়ে নিজের দ্বিতীয় উইকেট পেয়েছেন জাহানারা। তবে বিসমাহর ঝড় ছিল শেষ পর্যন্ত, ৫০ বলে ৭০ রনে অপরাজিত ছিলেন ইনিংস শেষে। পাকিস্তান ২০ ওভারে করেছে ১৬৭। বাংলাদেশের বোলারদের মধ্যে জাহানারাই শুধু ২৭ রানে ২ উইকেট নিয়ে খানিকটা সফল ছিলেন। বাকি সবাই ছিলেন কমবেশি খরুচে। খাদিজাতুল কুবরা, রুমানা আহমেদ, লতা সবাই ওভারপ্রতি রান দিয়েছেন নয়ের বেশি করে।

    এই রান টপকে জিততে হলে ইতিহাসই গড়ার চেয়েও বেশি কিছু করতে হতো বাংলাদেশকে। দ্বিতীয় ওভারেই আয়েশা রহমানকে হারিয়ে বড় একটা ধাক্কা খায় বাংলাদেশ। পঞ্চম ওভারেই আউট হয়ে যান শামীমা সুলতানা। এরপরেই সবচেয়ে বড় ধাক্কাটা খায় বাংলাদেশ, আগের ম্যাচে ঝড়ো ইনিংস রুমানা রান আউট হয়ে যান কোনো রান না করেই। বাংলাদেশের আশা অনেকটাই শেষ তখন।

    তবে সানজিদা ইসলাম হাল ছাড়েননি। নিগার সুলতানাকে নিয়ে গড়েছেন ৫৭ রানের জুটি, ৩২ বলে ৪৫ রান করে এরপর আউট হয়ে গেছেন সানজিদা। ২১ রান করে আউট নিগারও। শেষ দিকে এসে সানজিদা চেষ্টা করেছিলেন, ১৯ বলে ৩০ রানও করে ফেলেছিলেন। কিন্তু সেটাও রান রেটের সঙ্গে পাল্লা দেওয়ার মতো হয়নি। শেষ দুই ওভারে যখন ৩৮ রান দরকার, আউট হয়ে গেলেন জাহানারা। এরপর জাহানারা নেমে ৫ বলে ১৮ রান করলেও সেটা জয়ের জন্য যথেষ্ট হয়নি। নিজেদের সর্বোচ্চ স্কোরের রেকর্ড নতুন করে লিখিয়েছে বাংলাদেশ, তবে সেটা ছিল সান্ত্বনাই। ১৫ রানে ম্যাচ জিতে যায় পাকিস্তান।