• বাংলাদেশ নারী দলের পাকিস্তান সফর
  • " />

     

    ১ উইকেটের নাটকীয় জয়ে অবশেষে পাকিস্তানে হাসি রুমানাদের

    ১ উইকেটের নাটকীয় জয়ে অবশেষে পাকিস্তানে হাসি রুমানাদের    

    পাকিস্তান ৪৮.৪ ওভারে ২১০ অলআউট

    বাংলাদেশ ৪৯.৫ ওভারে ২১১/৯

    ফলঃ বাংলাদেশ ১ উইকেটে জয়ী


    জয়ের দেখা মিলছিল না একদমই। তিনটি টি-টোয়েন্টি ম্যাচের একটিতেও কয় নেই, এরপর হারতে হলো প্রথম ওয়ানডেতেও। পাকিস্তানের সফরে বাংলাদেশের মেয়েদের জয়খরা কাটল আজ, তাও আবার নখ কামড়ানো উত্তেজনায়। লাহোরে ১ উইকেটের জয়ে সিরিজে সমতা ফিরিয়েছে বাংলাদেশ।

    অথচ শেষ ৪ ওভারেও বাংলাদেশের মেয়েদের জন্য জয়ের সমীকরণটা ছিল সহজ। ৪ ওভার হাতে রেখে মাত্র ১৫ রান দরকার ছিল রুমানাদের। হাতে ছিল ৪ উইকেট। কিন্তু ৪৭তম ওভারের প্রথম বলেই সানজিদা ইসলাম আউট হয়ে যান। তিন বল পরে রান আউট ফাহিমাও।

    ৪৯তম ওভারে গিয়ে জাহানারা ছিলেন, কিন্তু এবারও অসম্ভন এক দ্বিতীয় রান নিতে গিয়ে আউট হয়ে যান পান্না ঘোষ। জাহানারার সাথে শেষ ব্যাটসম্যান নাহিদা, শেষ ওভারে বাংলাদেশের জয়ের জন্য দরকার ৩ রান। এবার আর ভুল করলেন না দুজন, ঠান্ডা মাথায় এক বল বাকি থাকতেই এনে দিলেন জয়।

    ২১১ রানের লক্ষ্য আজ বাংলাদেশের শুরুটা আগের চেয়ে ভালোই হয়েছিল। উদ্বোধনী জুটিতে দ্রুতই ২৯ রান উঠে যায়, এর পরেই ২৬ বলে ২৭ রান করে ফিরে যান শারমিন সুলতানা। পরের ওভারে আরেকটি ধাক্কা খায় বাংলাদেশ, কোনো রান না করেই আউট নিগার সুলতানা। এরপর ফারজানা হক ও মুর্শিদা খাতুনের ৮২ রানের জুটিতে আবার পথে ফেরে বাংলাদেশ।

    মুর্শিদা ৪৪ রানে আউট হয়ে গেলেও ফারজানা আর রুমানা আহমেদ মিলে এগিয়ে নিয়ে যাচ্ছিলেন। দুজন যোগ করেছিলেন ৫৫ রান। ৩১ রানে ফিরে গেছেন রুমানা, ম্যাচসেরা ফারজানা ফিরেছেন ৬৭ রান করে। এর পরেই দ্রুত সানজিদা ও সালমাকেও হারিয়ে ফেলে বাংলাদেশ। সমীকরণটা একটু একটু করে কঠিন হতে শুরু করে।

    তার আগে পাকিস্তানের হয়ে ভালো একটা শুরু এনে দিয়েছিলেন দুই ওপেনার জাভেরিয়া খান ওনাহিদা খান। দুজন ১১ ওভারের মধ্যে তুলে ফেলেছিলেন ৫৮ রান। জাভেরিয়াকে ২৪ রানে ফেরান রুমানা, এরপর নাহিদাকে ৬৩ রানে আউট করে বড় একটা ধাক্কা দেন পাকিস্তানকে। এরপর অধিনবায়ক বিসমাহ ৩৪ ও আলিয়া রিয়াজ ৩৬ রান করলেও কেউ ইনিংসটা বড় করতে পারেননি। একদিক থেকে নিয়মিত উইকেট হারাতে থাকে পাকিস্তান। শেষ পর্যন্ত পুরো ৫০ ওভারও খেলতে পারেনি। বাংলাদেশের হয়ে ৩৫ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন রুমানা, ৩৬ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন সালমা খাতুন।