• বাংলাদেশ নারী দলের পাকিস্তান সফর
  • " />

     

    ধবলধোলাইয়ে সিরিজে সান্ত্বনা জাহানারার প্রাপ্তি

    সিরিজ হার নিশ্চিত হয়ে গিয়েছিল প্রথম দুই ম্যাচ পরেই। শেষ ম্যাচের জয় পেলে বাংলাদেশের মেয়েরা এড়াতে পারত ধবলধোলাই, কিন্তু হলো না সেটাও। শেষ টি-টোয়েন্টিতে ২৮ রানের সহজ জয়ে বাংলাদেশকে তিন ম্যাচেই হারিয়েছে পাকিস্তানের মেয়েরা। একটাই সান্ত্বনা বাংলাদেশের জন্য, ৯ উইকেট নিয়ে সিরিজসেরার পুরস্কার পেয়েছেন জাহানারা আলম। যৌথভাবে সেই পুরস্কার পেয়েছেন পাকিস্তানের বিসমাহ মারুফের সাথে। 

    আগের ম্যাচের মতো এই ম্যাচে রান হয়নি বেশি। শুরুতে ব্যাট করতে নেমে ১৯ রানের মধ্যে ২ উইকেট হারিয়ে ফেলেছিল পাকিস্তান। প্রথমটি নিয়েছিলেন জাহানারা, পরেটি রুমানা। এরপর জাভেরিয়া খান ও ওমাইমা সোহাইলের ৬৭ রানের জুটিতে লাগামটা নিজেদের হাতে নিয়ে নেয় স্বাগতিকেরা। ওমাইমার রান আউটে সেই জুটি ভাঙে, এরপর ৫৪ রান করে রুমানার বলে ফিরে যান জাভেরিয়া। তবে পাকিস্তানের রান অন্তত ১৩০ হতেই পারত। সেটা হয়নি জাহানারার জন্য।  ১৯তম ওভারে এসে নিয়েছেন ২ উইকেট, পাকিস্তানকে আটকে রেখেছেন ১১৭ রানে। ১২ রানে ৩ উইকেট নিয়ে জাহানারাই ছিলেন সফলতম বোলার। 

    সেই রান তাড়া করতে নেমে ২ রানের মধ্যেই ৩ উইকেট হারিয়ে ফেলে বাংলাদেশ। ফিরে যান শামীমা সুলতানা, শারমিন আক্তার ও সানজিদ ইসলাম। রুমানা হতে পারতেন বড় ভরসা, কিন্তু আগের ম্যাচের মতো আবারও রান আউট হয়ে গেছেন ৫ রানে। এরপর নিগার সুলতানা ও ফারজানা হকের ৫২ রানের জুটিতে একটু আশা দেখছিল বাংলাদেশ। কিন্তু ১৬তম ওভারে দুজনের রান আউটে সেটাও শেষ হয়ে গেছে। শেষ পর্যন্ত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৮৯ রান তুলতে পেরেছে বাংলাদেশের মেয়েরা।