• অন্যান্য খবর
  • " />

     

    সহায়তার হাত বাড়িয়ে দিলেন ফেদেরার ও তার স্ত্রী

    করোনা ভাইরাসের কারণে পুরো বিশ্ব একটি বিপর্যয়কর পরিস্থিতির মাঝে রয়েছে। চীনে উৎপত্তি হলেও বর্তমানে ইউরোপের দেশগুলোতে রীতিমত ধ্বংসযজ্ঞ চালাচ্ছে এই ভাইরাস। পশ্চিম এবং মধ্য ইউরোপের বিভিন্ন দেশে অবস্থার ক্রমাবনতি হচ্ছে, সেখানে চিকিৎসার উপকরণ সংগ্রহের জন্য এবং করোনার ফলে অর্থনৈতিকভাবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছেন ক্রীড়া জগতের তারকারা। 

    বিভিন্ন ফুটবল ক্লাব, মেসি-রোনালদোরা এরই মাঝে অনুদান প্রদানের ঘোষণা দিয়েছেন, এবার সেই পথ ধরে এগিয়ে এলেন টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। তিনি এবং তার স্ত্রী মিরকা মিলে সুইজারল্যান্ডের অসচ্ছল পরিবারগুলোকে ১ মিলিয়ন সুইস ফ্রাঁ অনুদান দেওয়ার ঘোষণা দিয়েছেন।

    বুধবার নিজের অফিসিয়াল ফেসবুক থেকে এক পোস্টের মাধ্যমে বিষয়টি জানিয়েছেন ফেদেরার, “সময়টা আমাদের সবার জন্য সমানভাবে চ্যালেঞ্জিং। মিরকা এবং আমি সুইজারল্যান্ডের সবচেয়ে দুরবস্থায় থাকা পরিবারগুলোকে ১ মিলিয়ন সুইস ফ্রাঁ অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছি। আমাদের এই অনুদান কেবলমাত্র একটা শুরু। আমরা আশা করি, অন্যরাও ঐ পরিবারগুলোর সাহায্যে এগিয়ে আসবে। আমরা সবাই মিলে এই সঙ্কট কাটিয়ে উঠতে পারব। সুস্থ থাকুন।”

    অন্যান্য সব খেলাধুলার ন্যায় টেনিসের দুনিয়াও এখন থমকে আছে, এটিপি ট্যুর স্থগিত হয়েছে অনির্দিষ্টকালের জন্য। ফেদেরার নিজে অবশ্য হাঁটুর সার্জারির পর সেরে ওঠার প্রক্রিয়ায় রয়েছেন এখন।