• অন্যান্য খবর
  • " />

     

    এই বছর আর কোর্টে নামতে পারছেন না ফেদেরার

    এই বছর আর কোর্টে নামতে পারছেন না ফেদেরার    

    এই বছর আর কোর্টে নামা হচ্ছে না রজার ফেদেরারের। ডান হাঁটুতে আরেকটি অস্ত্রোপচারের পর এই বছর আর র‍্যাকেট হাতে নেওয়া হচ্ছে না সুইস কিংবদন্তির। এই ফেব্রুয়ারিতে হাঁটুতে প্রথম অস্ত্রোপচার করিয়েছিলেন, কিন্তু সেটি সফল না হওয়ায় আরও একবার যেতে হচ্ছে সার্জনের ছুরির নিচে।

    এই বছর জানুয়ারিতে অস্ট্রেলিয়ান ওপেনে নেমেছিলেন সর্বশেষ। নোভাক জোকোভিচের কাছে সেমিতে হেরে গিয়ে শেষ হয় ফেডেক্সের যাত্রা। এরপর রেকর্ড ২০ বারের গ্র্যান্ড স্লামজয়ী অবসর নিয়ে ফেলতে পারেন এমন গুঞ্জন উঠেছিল। সেটা অবশ্য নেননি। মার্চে করোনা ভাইরাসের পর টেনিসও বন্ধ, উইম্বলডন বাতিল হওয়ার পর পিছিয়ে গেছে ফ্রেঞ্চ ওপেন। তবে এই বছর আর কোনো টুর্নামেন্টেই থাকবেন না। অবসর নিয়ে কিছু বলেননি এই ৩৮ বছর বয়সী, জানিয়েছেন সামনের বছর আবার কোর্টে ফিরতে পারেন।

    ২০১৬ সালে হাঁটুর চোটের জন্য প্রায় পুরোটা সময় কোর্টের বাইরে ছিলেন। পরের বছর অবশ্য অস্ট্রেলিয়ান ওপেনের সেই মহাকাব্যিক ম্যাচে নাদালকে হারিয়ে ফিরেছিলেন রাজার মতো। সে বছর জিতেছিলেন উইম্বলডনও। ফেদেরার এবারও ২০১৭ সালের মতো ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন।

    ফ্রেঞ্চ ওপেনের আগে আগস্টে ইউএস ওপেন শুরু হওয়ার কথা। করোনা ভাইরাসের জন্য সেটি ঠিক সময়ে শুরু হবে কি না তা নিয়ে আছে সংশয়। ফেদেরার অবশ্য সামনের বছর যখন নামবেন, তখন প্রায় ৪০ এর কাছাকাছি হবে বয়স। জিমি কনর্সের রেকর্ড ১০৯টি শিরোপা টপকে যেতে পারেন কি না, সেটিই এখন অপেক্ষার। এই মুহূর্তে ফেদেরারের পেশাদার শিরোপা ১০৩টি।