• আইপিএল ২০২০
  • " />

     

    অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল

    অনির্দিষ্টকালের জন্য স্থগিত আইপিএল    

    শুরু হওয়ার কথা ছিল ২৯ মার্চ। করোনা ভাইরাসের জন্য প্রথম দফায় আইপিএল পেছাল ১৫ এপ্রিল পর্যন্ত। এখন বর্তমান পরিস্থিতিতে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে গেল আইপিএল। বিসিসিআই এখনও জানে না, কবে এই মৌসুমের আইপিএল গড়াবে বা আদৌ গড়াবে কি না।

    করোনা ভাইরাসের জন্য এমনিতেই সব ধরনের খেলাধূলা এখন বন্ধ। গত মাসের মাঝামাঝি ভারতের দক্ষিণ আফ্রিকা সফর বাতিল হয়ে যায়। এরপর পুরো ভারতজুড়ে লকডাউন শুরু হয়, এর মধ্যে স্থগিত হয়ে যায় আইপিএল। এখন ভারতের সেই লকডাউন বেড়েছে সামনের মাস পর্যন্ত, বৈশ্বিক পরিস্থিতিও খারাপ থেকে আরও খারাপের দিকে যাচ্ছে। ১৫ এপ্রিলের মধ্যে আইপিএল আবার কবে শুরু সেই সিদ্ধান্ত নেওয়ার কথা থাকলেও এই অবস্থায় সেটি কবে মাঠে গড়াবে তা আদৌ নিশ্চিত নয়। বিসিসিআই জুন থেকে শুরুর একটা ভাবনা রেখেছিল, কিন্তু এই মুহূর্তে সেটিও অসম্ভব। আইপিএল তাই অর্নিদিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া ছাড়া উপায় নেই আপাতত। এই মুহূর্তে সব ধরনের ক্রিকেট তো বন্ধই, অন্তত জুলাইয়ের আগে কোনো ধরনের আন্তর্জাতিক ক্রিকেট মাঠে গড়ানোর সম্ভাবনাও ক্ষীণ।

    আইপিএল শুরু না হওয়ায় আপাতত কোনো অর্থ পাচ্ছে না কোনো ফ্র্যাঞ্চাইজি। নিয়ম অনুযায়ী টুর্নামেন্ট শুরুর এক সপ্তাহ আগে অর্ধেক ও টুর্নামেন্ট চলায় সময় বাকি অর্ধেক টাকা পাওয়ার কথা।