• সেরা ফুটবল ক্লাব
  • " />

     

    শ্যাপোকোইন্সের জন্য অবসর ভাঙছেন রিকেলমে-রোনালদিনহো?

    শ্যাপোকোইন্সের জন্য অবসর ভাঙছেন রিকেলমে-রোনালদিনহো?    

    দুই বছর আগেই অবসর নিয়েছিলেন ফুটবল থেকে। হুয়ান রোমান রিকেলমে আবার অবসর ভেঙে ফিরবেন, শিরোনাম হওয়ার মতোই খবর। তার চেয়েও বেশি চমকে যাবেন আরেকটি খবর শুনে। এই মুহুর্তে রোনালদিনহোর কোনো ক্লাব নেই, আনুষ্ঠানিকভাবে শুধু অবসরের ঘোষণাটাই দেওয়া বাকি। তিনিও আবার ফিরতে যাচ্ছেন ক্লাব ফুটবলে। তার ওপর দুজন খেলতে যাচ্ছেন একই ক্লাবে! তেমনই একটা গুঞ্জন শোনা যাচ্ছে। বিমান দুর্ঘটনায় তছনছ হয়ে যাওয়া ব্রাজিলিয়ান ক্লাব শ্যাপোকইন্সের জন্য আবার অবসর ভেঙে নাকি মাঠে ফিরতে যাচ্ছেন দুজন!

     

    কদিন আগেই মর্মান্তিক এক দুর্ঘটনায় ১৯ জন ফুটবলার হারিয়েছে ব্রাজিলের ক্লাব শ্যাপোকোইন্স। কলম্বিয়ার ক্লাব অ্যাটলেটিকো ন্যাশিওনালের সঙ্গে কোপা সুদামেরিকানার ফাইনাল খেলার কথা ছিল শ্যাপোকোইন্সের। কিন্তু মেদেইনে বিমান বিধ্বস্ত হয়ে মারা গেছেন ক্লাবের একঝাঁক ফুটবলার ।

    পুরো ফুটবলবিশ্ব যখন শোকের চাদরে ঢাকা, শ্যাপোকোইন্সের জন্য এগিয়ে এসেছে ব্রাজিলের ক্লাবগুলো। এর মধ্যে তারা ঘোষণা দিয়েছে, শ্যাপোকোইন্স চাইলে তাদের খেলোয়াড়দের নাম লেখাতে পারে। তবে রিকেলমে-রোনালদিনহোর গুঞ্জনটা বড় একটা চমকই। খবরটা প্রথম ফাঁস করেছেন রাশিয়ান সাংবাদিক আরতার পেত্রুসিয়ান। তিনিই জানিয়েছে, শ্যাপোকোইন্সের হয়ে এক থেকে দুই বছরের জন্য বিনা পারিশ্রমিকে খেলতে চান রিকেলমে- রোনালদিনহো। যদিও খবরের সত্যতা এখন পর্যন্ত নিশ্চিত করা যায়নি।